কুষ্টিয়ার আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের বিরুদ্ধে গ্রাহকের পাসপোর্ট সেবা প্রদানে ঘুষ দাবি ও হয়রানির অভিযোগ

Uncategorized অন্যান্য


!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে বুধবার ৪ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ১ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!

নিজস্ব প্রতিবেদক ঃ কুষ্টিয়ার আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের বিরুদ্ধে গ্রাহকের পাসপোর্ট সেবা প্রদানে ঘুষ দাবি ও হয়রানির অভিযোগের প্রেক্ষিতে বুধবার ২৪ আগস্ট দুদক, সজেকা, কুষ্টিয়ার সহকারী পরিচালক নীলকমল পালের নেতৃত্বে সহকারী পরিচালক বিশ্বনাথন আনন্দ, মোঃ রকিবুল ইসলাম ও উপ-সহকারী পরিচালক সৈয়দ মাইদুল ইসলাম, মোঃ আবু তালহা, মোঃ আশিকুর রহমান এবং সুরাইয়া সুলতানার সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম আঞ্চলিক পাসপোর্ট অফিস, কুষ্টিয়ায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে পাসপোর্ট অফিসের সামনে অবস্থিত সায়মা টেলিকমের মালিক মোঃ মহিবুল ইসলাম ও লিটন এন্টারপ্রাইজের কর্মচারী রিপনের নিকট থেকে নগদ অর্থসহ গ্রাহকদের নামীর বিপুল পরিমান ডেলিভারি স্লিপ উদ্ধার করা হয়। তারা উভয়েই পাসপোর্ট অফিসে দীর্ঘদিন ধরে দালালীর সাথে যুক্ত আছেন মর্মে জানা যায়। অভিযান পরিচালনা কালে মোঃ দেলোয়ার হোসেন, সাবেক আনসার সদস্য সহ মোঃ মহিবুল ইসলাম ও মোঃ রিপনকে হাতেনাতে আটক করা হয় ৷ তৎক্ষণিকভাবে জেলা প্রশাসন, কুষ্টিয়া কর্তৃক মোবাইল কোর্টের মাধ্যমে মোঃ মহিবুল ইসলাম ও মোঃ দেলোয়ার হোসেনকে ৩ মাসের ও মোঃ রিপনকে ১ মাসের কারাদণ্ড প্রদান সহ প্রত্যেককে নগদ ৫,০০০ টাকা করে জরিমানা/ অর্থদন্ড প্রদান করা হয়। অফিসের সকল নথিপত্র পর্যালোচনাসহ সুবিধা ভোগীদের জিজ্ঞাসাবাদে গ্রাহক হয়রানি ও অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগের সাথে অফিসে কর্মরত আনসার সদস্যদের সম্পৃক্ততা পাওয়া যায়। সহকারী পরিচালক মোঃ জাহিদুল ইসলাম এর প্রত্যক্ষ মদদে এই অনিয়ম ও দুর্নীতি সংগঠিত হচ্ছে বলে দুদক টিমের কাছে প্রতীয়মাণ হয়েছে।
এ প্রসঙ্গে যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ সহ বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর উপস্থাপন করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৩টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *