ক্যাসিনোতে জড়িতদের দেশত্যাগ ঠেকাতে রেড অ্যালার্ট

অপরাধ আইন ও আদালত এইমাত্র সারাদেশ

অনলাইন ডেস্ক : ক্যাসিনো কেলেঙ্কারিতে জড়িতদের দেশত্যাগ ঠেকাতে বেনাপোল সীমান্তে সর্বোচ্চ সতর্কতা (রেড অ্যালার্ট) জারি করা হয়েছে। বিষয়টি বেনাপোল ইমিগ্রেশন ও বিজিবি কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন

ইমিগ্রেশনের ওসি মহসিন খান জানান, যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্ত পথে বিভিন্ন কৌশলে তারা ভারতে পারিয়ে যেতে পারে। ফলে সীমান্তে সর্বোচ্চ সতর্কতা ও ইমিগ্রেশন পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে।

বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্ত এলাকা ঘুরে পুলিশ ও বিজিবির এ নজরদারি ও সতর্কতা চোখে পড়ে। ইমিগ্রেশনে ভারতগামী পাসপোর্টধারী যাত্রীদের নাম, ঠিকানা যাচাই ও পাসপোর্টের সঙ্গে তাদের ছবি মিলিয়ে দেখা হচ্ছে সতর্কতার সঙ্গে। এ ছাড়া একাধিক বা জাল পাসপোর্ট যাতে ব্যবহার করতে না পারে সে জন্য যাত্রীর ছবি তোলাসহ ও হাতের ছাপ মিলিয়ে দেখা হচ্ছে।

কোনো ভাবেই যাতে অবৈধভাবে কেউ সীমান্ত অতিক্রম করতে না পারেন সে জন্য সীমান্তে বিজিবি সদস্যরাও নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়েছেন।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহাসিন খান পাঠান জানান, ঢাকা পুলিশের এসবি (স্পেশাল ব্রাঞ্চ) থেকে তাদের কাছে একটি নির্দেশনা এসেছে। ক্যাসিনো কেলেঙ্কারিতে জড়িত ব্যক্তিসহ ৯ নেপালি নাগরিক যাতে কোনোভাবেই দেশ ত্যাগ করতে না পারেন তার জন্য বিশেষভাবে সতর্ক থাকতে বলা হয়েছে। এছাড়া প্রতিদিন নতুন নতুন আরও নামের তালিকা আসছে বলেও জানান তিনি।

বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবির ৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা ও ২১ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার জানিয়েছেন, রাষ্ট্র ঘোষিত অপরাধীরা যাতে কোনো ভাবে সীমান্ত পথে অবৈধভাবে ভারতে পালাতে না পারেন সে জন্য সীমান্ত এলাকায় সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *