ওসি ডিবি রুপম কুমার কর্তৃক ঝিকরগাছায় খুন সহ ডাকাতি এবং যশোরের ৩ টি দোকানে চুরির ঘটনায় ১২ ডাকাত গ্রেফতার ও ১২ লক্ষ টাকার মালামাল উদ্ধার

Uncategorized আইন ও আদালত

সুমন হোসেন (যশোর) ঃ ঝিকরগাছায় খুনসহ ডাকাতি এবং যশোর শহরের ৩ টি দোকানে চুরির ঘটনায় ১২ ডাকাত গ্রেফতার সহ লুন্ঠিত – চোরাই ১২ লক্ষ টাকার মালামাল উদ্ধার ও ডাকাতি কাজে ব্যবহৃত ট্রাক জব্দ করেছে যশোরের ওসি ডিবি রুপম কুমার ও সঙ্গীয় ডিবি পুলিশের একটি টিম, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


জানা গেছে, ঝিকরগাছা থানা এলাকায় গত ১৩ আগষ্ট ২০২২ তারিখ দিবাগত রাত অনুমান ১ টা ৩০ মিনিটের সময় ঝিকরগাছা থানাধীন ঝিকরগাছা বাজারের ০৪ জন নৈশ প্রহরীকে মুখে স্কচটেপ পেঁচিয়ে ও হাত বেঁধে কৃষ্ণনগর রাজাপট্টি “ঝিকরগাছা অটো ইলেক্ট্রনিক্যাল ওয়ার্কসপ” নামক দোকানের তালা কেটে দোকান থেকে প্রায় আড়াই লক্ষ টাকার ব্যাটারী লুন্ঠন করে নিয়ে যায়।

অনুমান ৩০/৪০ মিনিট ডাকাতি সংঘটনের পর ডাকাতরা চলে গেলে মুখে স্কচটেপ পেঁচানো নৈশ প্রহরীদের মধ্যে আব্দুস সামাদ (৭৫), পিতা- মৃত তুরফান মোড়ল, সাং-বেড়েলা, থানা-ঝিকরগাছা, জেলা-যশোর অচেতন হয়ে পরলে তার মুখের স্কচটেপ খুলে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করে।
ঝিকরগাছার খুনসহ ডাকাতি সংঘটনের আগে ও পরে যশোর শহরের উপশহরস্থ যুব উন্নয়নের গেট সংলগ্ন জনৈক টিটো সিকদারের “সিকদার মটরস” নামক মটর পার্টসের দোকান থেকে ৩৭,২০,০০০ টাকার মালামাল, বকচরে ” মেসার্স কর্নফুলী ট্রেডার্স” নামক টায়ারের দোকান থেকে ১৬,৭২,৫০০টাকার মালামাল তালা কেঁটে চুরি করে নিয়ে যায়, এছাড়াও (৩) গত ৩ আগস্ট, দিবাগত রাতে মুড়লী মোড়ে ” খাদিজা এন্টারপ্রাইজ” নামক একটি লুব্রিকেনের দোকান থেকেও তালা কেঁটে ৭,৯০,২০০ টাকার মালামাল চুরি করিয়া নিয়ে যায়।

খুন সহ ডাকাতি ও চুরি সংঘটনের পৃথক ঘটনায় পৃথক পৃথক মামলা রুজু হয়। ঝিকরগাছা থানার মামলা নং-১২, ১৪/০৮/২০২২, ধারা- ৩৯৬ পেনাল কোড, (খুনসহ ডাকাতি), কোতয়ালী মডেল থানার মামলা নং-৫৪, তাং-২২/০৮/২২ খ্রিঃ, ধারা- ৪৬১/৩৮০ পেনাল কোড, কোতয়ালী মডেল থানার মামলা নং- ৫৫, তাং- ২২/০৮/২০২২ খ্রিঃ, ধারা- ৪৬১/৩৮০ পেনাল কোড, কোতয়ালী মডেল থানার মামলা নং- ৫৯, তাং- ২৩/০৮/২০২২ খ্রিঃ, ধারা- ৪৬১/৩৮০ পেনাল কোড।

গ্রেফতার অভিযানে খুন সহ ডাকাতি একই দিনে ৩ টি দোকানে ডাকাতি-চুরির ঘটনা সমুহ স্পর্শকাতর ও লোমহর্ষক হওয়ায় জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম নির্দেশে মামলাগুলোর তদন্তভার জেলা গোয়েন্দা শাখার উপর ন্যাস্ত করা হয়। যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম এঁর দিক-নির্দেশনায় ওসি ডিবি রুপন কুমার সরকার, পিপিএম এর নেতৃত্বে ডিবি’র এলআইসি টিমের এসআই মফিজুল ইসলাম, পিপিএম, এসআই শফি আহম্মেদ রিয়েল, এসআই শামীম হোসেনসহ এলআইসি এক্সপার্ট কং-১০০০ আব্দুল বাতেনদের সমন্বয়ে একটি টিম তদন্তের মাধ্যমে তথ্য প্রযুক্তি ও গোপন তথ্যের ভিত্তিতে ডাকাত দলকে সনাক্তপূর্বক গোপন তথ্যের ভিত্তিতে কুষ্টিয়া, রাজবাড়ী, বরিশাল, ঢাকা ও নারায়ণগঞ্জ জেলায় অভিযান পরিচালনা করে।

অবশেষে গত মঙ্গলবার ২৩ আগস্ট বিকালে গোপন তথ্যের ভিত্তিতে ইতোপূর্বে খুন সহ ডাকাতির লুন্ঠিত মালামাল ও চুরির মালামালের ভাগ-বাঁটোয়ারা করার জন্যে একত্রিত হলে বরিশাল মেট্রো পলিটন ডিএমপি’র কোতয়ালী মডেল থানাধীন বরিশাল-ঝালকাঠি মহাসড়কের পাশে একটি পেট্রোল পাম্প থেকে ডাকাতি সংঘটনে ব্যবহৃত ট্রাক- ঢাকা মেট্রো-ড-১৪-৩৩১৪ ট্রাকসহ ট্রাকে থাকা ০৮ জন ডাকাতকে হাতে নাতে গ্রেফতার করা হয়। পরে তাদের স্বীকারোক্তি মতে বরিশাল ও ঢাকার বিভিন্ন জায়গা থেকে লুন্ঠিত-চোরাই মালামালে মধ্যে ১২,২০,০০০ টাকা মূল্যের মালামাল উদ্ধার, ডাকাতি কাজে ব্যবহৃত ট্রাক, স্কচটেপ, মোবাইল ফোন জব্দ করা হয়।

উল্লেখ্য যে, আসামী রিয়াজের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় ০৫টা ডাকাতি, চুরি মামলা, সোহাগের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় ০৪টা ডাকাতি, চুরি মামলা, মাহাতাবের বিরুদ্ধে ২টা ডাকাতি মামলা এবং রাসেলের বিরুদ্ধে ২টা চুরি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত সংঘবদ্ধ ডাকাতির কাজে জড়িত ও গ্রেফতার কৃত আসামীর নাম ও ঠিকানা যথাক্রমে, শাওন ইসলাম @ সোহাগ (২২), পিতা- ইউনুছ , সাং-উত্তমপুর, থানা-বাকেরগঞ্জ, জেলা-বরিশাল, মাহাতাব মৃধা (২০), পিতা-লোকমান মৃধা, সাং-শেখহাটি, রিয়াজ খাঁ (৪২), পিতা- সিরাজ খা, সাং- শেখহাটি, উভয়থানা-পটুয়াখালী সদর, জেলা-পটুয়াখালী, শামীম তালুকদার (৩৭), পিতা- মৃত কাঞ্চন তালুকদার, সাং- বিহারীপুর, মাসুম মোল্লা (২৭), পিতা- কবির মোল্লা, সাং-নন্দপাড়া, সবুজ হাওলাদার (২০), পিতা- ফজলু হাওলাদার, সাং-বীরাদ্দন, শহিদুল খান (৪২), পিতা-ইব্রাহিম খান, সাং-বিহারীপুর, সর্বথানা-বাকেরগঞ্জ, জেলা-বরিশাল, সোহাগ সিকদার (২৮), পিতা- শাহজাহান সিকদার, সাং-বদরপুর, থানা-পটুয়াখালী সদর, জেলা-পটুয়াখালী, ডাকাতি/চোরাই পন্য ক্রয়- বিক্রয়কারী, রাসেদুল ইসলাম রাসেল (২৭), পিতা-ইমদাদুল শেখ, সাং-শরাফপুর থানা-ডুমুরিয়া, জেলা-খুলনা, এনামুল খান (২৮), পিতা- মৃত সোবাহান খান, সাং-জিবদাড়া, থানা- মোড়লগঞ্জ, জেলা-বাগেরহাট, শিপন সিকদার (২৮), পিতা- মোক্তার সিকদার, সাং-শ্যামপুর, থানা-বাকেরগঞ্জ, জেলা-বরিশাল এবং এমাদুল ইসলাম (৩৪), পিতা- আশরাফ আলী, সাং-বড় চাউলকাঠি, থানা-বানরিপাড়া, জেলা-বরিশাল বর্তমানে পূর্ববন্ধ ডাকপাড়া, থানা- কেরানীগঞ্জ মডেল থানা, জেলা-ঢাকা।
ঝিকরগাছার ঘটনায় উদ্ধার হয়েছে ১০টি ব্যাটারী। মুল্য-২,২০,০০০ টাকা।

কোতয়ালীর ঘটনায় উপ শহরের ঘটনায় উদ্ধার হওয়া সামগ্রী যথাক্রমে, ৩,০৪,৭২০ টাকার লুব্রিকেন, সরঞ্জাম, বকচরে ঘটনায় উদ্ধার- ২১ টি টায়ার মুল্য- ৫,৪৬,০০০ টাকা,মুড়লীর ঘটনায় উদ্ধার- ১,৮৪,২৫০ টাকার লুব্রিকেন, ডাকাতি কাজে ব্যবহৃত ১টি ট্রাক,ডাকাতি/হত্যা কাজে ব্যবহৃত-স্কচটেপ, এবং ডাকাতদের ব্যবহৃত মোবাইল ফোন-১২টি মোবাইল ফোন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *