ভোক্তা অধিদপ্তর গোপালগঞ্জ জেলা কার্যালয়ের বাজার তদারকিতে ২১০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ রবিবার ২৮ আগস্ট, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এর প্রদত্ত ক্ষমতাবলে গোপালগঞ্জ জেলার সহকারী পরিচালক শামীম হাসান এর নেতৃত্বে গোপালগঞ্জ সদরের পোস্ট অফিস মোড়, ডিসি অফিস মোড় ও বড়বাজারে অভিযান পরিচালনা করা হয়।

এসময় মেসার্স শাওন মেডিকেল হলে অভিযান চালিয়ে দেখা যায়, যে ঔষধ গুলো স্বাভাবিক তাপমাত্রায় রাখতে ফ্রিজে রাখার বাধ্যবাধকতা থাকলেও উচ্চ তাপমাত্রার তাক এ রাখা, মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রয় ও ফিজিশিয়ান স্যাম্পল বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ৬০০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া একটি খাবার হোটেল এ দই এর মোড়কে মোড়কজাত বিধি লঙ্ঘন করার অপরাধে ও মূল্য তালিকায় না লেখে বেশি দামে বিক্রিকরার অপরাধে ৫০০০ টাকা জরিমানা এবং মেসার্স গঙ্গা মোটরস এ মূল্য তালিকা না টাঙিয়েইচছা মত দামে পেট্রল সহ জ্বালানি ও মোবিল এর মোড়কে মূল্য না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ১০,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। মোট তিনটি প্রতিষ্ঠানকে ২১,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

এছাড়া সার ও চাউলের দোকান এ তদারকি করা হয়েছে।
সহযোগিতায় গোপালগঞ্জ সদর উপজেলার পুলিশের সদস্যবৃন্দ , জেলা কৃষি বিপণন কর্মকর্তা মোঃ আরিফ হোসেন এবং ঔষধ তত্ত্বাবধায়ক , গোপালগঞ্জ।জনস্বার্থে এ তদারকি অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published.