ভোক্তা অধিদপ্তর কর্তৃক ঈশ্বরদী উপজেলার বহরপুর এলাকায় অবস্থিত ন্যাপ এগ্রো ক্যামিকেলস লিমিটেড কে ১ লাখ টাকা জরিমানা ও কারখানা বন্ধ ঘোষণা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ রবিবার ২৮ আগস্ট, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের মহাপরিচালক এর অর্পিত ক্ষমতাবলে জেলা প্রশাসক এর নির্দেশনায় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতা ও পরামর্শে পাবনা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: জহিরুল ইসলামের নেতৃ‌ত্বে পাবনা জেলার ঈশ্বরদী উপজেলায় তদারকি কার্যক্রম প‌রিচালনা করা হ‌য়ে‌ছে।

উক্ত অভিযান চলাকালীন ঈশ্বরদী উপজেলার বহরপুর এলাকায় অবস্থিত ন্যাপ এগ্রো ক্যামিকেলস লিমিটেড নামক প্রতিষ্ঠানকে ১,০০,০০০ (এক লক্ষ) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
প্রতিষ্ঠানটির লাইসেন্সে আমদানিকারক ও বাজারজাত করার ঠিকানা হিসেবে মানিকনগর, জয়নগর, ঈশ্বরদী উল্লেখ থাকলেও প্রতিটি সার ও কীটনাশক এর প্যাকেটে বড়বাগ, মিরপুর, ঢাকা লেখা আছে। প্যাকেটের গায়ে সারের যেসব উপাদান উল্লেখ করা আছে বাস্তবে সেগুলো দেয়া হচ্ছে না।
ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা ৪৪ ও ৪৫ অনুযায়ী উক্ত প্রতিষ্ঠানটিকে এ অর্থদন্ড দেয়া হয়। এছাড়া প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়।

সরকার নির্ধারিত মূল্য থেকে অতিরিক্ত মূল্যে সার বিক্রি ও মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ঢুলটি বাজারের মেসার্স মা ট্রেডার্স ও মেসার্স কৃষি বিপণন নামক প্রতিষ্ঠান দুটিকে ৫,০০ (পাঁচশত) টাকা করে মোট ১,০০০(এক হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
এ অভিযান পরিচালনা করতে সহায়তা প্রদান করেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ মাহমুদুল আলম খান ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ সানোয়ার রহমান। নিরাপত্তা বিধানে সহযোগিতা করেন ঈশ্বরদী থানা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *