মিয়ানমার থেকে মর্টার শেল: ‘কড়া’ প্রতিবাদ জানাবে বাংলাদেশ

Uncategorized আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি ঃ মিয়ানমার থেকে উড়ে এসে বান্দরবানে সীমান্তে দুটি মর্টার শেল পড়ার ঘটনায় সরকার ‘কড়া’ প্রতিবাদ জানাবে বাংলাদেশ । পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন রোববার বিকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন ।
এদিন দুপুরেই বান্দরবানের বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তে মিয়ানমার দিক থেকে দুটি অবিস্ফোরিত মর্টার শেল এসে পড়ে। পররাষ্ট্র সচিব মাসুদ আরও বলেন, “ইউজুয়ালি এ ধরনের ক্ষেত্রে ওদের কাছে প্রতিবাদ করি আমরা। কিছুদিন আগেও এই রকম কয়েকটা খবর আমরা পেয়েছিলাম।
“তো, আমরা আবার ওদেরকে কড়া প্রতিবাদ করব যে, আমাদের বাংলাদেশের অভ্যন্তরে যাতে এ ধরনের কোনো কিছু না হয়। সেটার ব্যাপারে আমরা তাদেরকে প্রতিবাদ জানাব।”

বান্দরবানের পুলিশ সুপার তারিকুল ইসলাম বলেন, “মনে হচ্ছে, মর্টার শেলগুলো আমাদের দিকে টার্গেট করে ছোড়া হয়নি। এটি খুব সম্ভব মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনীর (বিজিপি) সঙ্গে কোনো বিদ্রোহী গোষ্ঠীর গোলাগুলির কারণে আমাদের সীমান্তে এসে পড়েছে।” পররাষ্ট্র সচিব মাসুদ বলেছেন, এটি দুর্ঘটনা নাকি উদ্দেশ্যপ্রণোদিত, সেটা খতিয়ে দেখা হবে। সীমান্ত রক্ষী বাহিনী বিজিবি এই শেলের উৎস নিয়ে খোঁজ-খবর নিচ্ছে বলে বাহিনীর ঊর্ধ্বতন এক কর্মকর্তা ইতোমধ্যে জানিয়েছেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *