অভয়নগরের হীদিয়া গ্রামে জুয়ার আস্তানায় পুলিশের অগ্নিসংযোগ

Uncategorized আইন ও আদালত

সুমন হোসেন, (যশোর) ঃ
যশোর জেলার অভয়নগর উপজেলার শুভরাড়া ইউনিয়নের হিদিয়া গ্রামের পূর্ব বিলের মধ্যে গড়ে ওঠা অবৈধ জুয়ার আস্তানাটি আগুন ধরিয়ে পুড়িয়ে দিয়েছে স্থানীয় ক্যাম্পের পুলিশ। রবিবার ২৮ আগস্ট, বিকেলে উপজেলার বাশুড়ি ক্যাম্পের পুলিশ জুয়া ও মাদকের বিরুদ্ধে এই অভিযান চালায়।

পুলিশ সূত্রে জানা জানা গেছে , অভয়নগর থানাধীন শুভরাড়া ইউনিয়নের হিদিয়া গ্রামের পূর্ব বিলের মধ্যে অবৈধ আস্তানা তৈরি করে দীর্ঘদিন ধরে জুয়ার আসর চালিয়ে আসছিলো স্থানীয় কিছু জুয়াড়িরা।

অভিযোগ রয়েছে এলাকার কিছু উঠতি বয়সি যুবকেরা জুয়াড়িদের খপ্পরে পড়ে তারা নিজেরা সর্বশান্ত হয়ে আসছে। পাশাপাশি তাদের পরিবারকেও অর্থনৈতিক ভাবে পঙ্গু করে ফেলছে। শুধু তাই নয় এসকল যুবকেরা অর্থ সংগ্রহে চুরি ছিনতাইয়ের মত ঘটনাও ঘটিয়ে যাচ্ছে প্রতিনিয়ত।
হিদিয়া গ্রামের আবুল কাশেমের ছেলে লতিফ মোল্লা এই প্রতিবেদককে জানান, জুয়া ও মাদকের কারণে এলাকার উঠতি বয়সী ছেলে-মেয়ে নষ্ট হতে বসেছে। তিনি আরো বলেন, স্থানীয় কিছু প্রভাবশালী ও ক্ষমতাসীন দলের নেতাদের ছত্রছায়ায় এই জুয়ার আসর নিয়মিত বসছে বলে অভিযোগ রয়েছে।

আমরা উপায়ান্তর না দেখে স্থানীয় পুলিশ ক্যাম্পে বিষয়টি জানিয়েছি। মৌখিক অভিযোগের ভিত্তিতে বাশুয়াড়ী ক্যাম্পের ইনচার্জ এস আই রফিকুল ইসলাম ক্যাম্পের ফোর্স নিয়ে ঘটনাস্থল হিদিয়ার পূর্ব বিলে গিয়ে জুয়াড়িদের আস্তানায় অভিযান চালান। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে জুয়াড়িরা আগেই সেখান থেকে সটকে পড়ে।

জানতে চাইলে ক্যাম্প ইনচার্জ এস আই রফিকুল ইসলাম জানান, আমরা জুয়াড়িদের না পেয়ে তাদের গড়ে তোলা অবৈধ আস্তানাটি আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছি। কাউকে ধর‍তে না পারায় এবং কেউ তাদের নাম না বলায় এ ব্যাপারে কোন মামলা অথবা অভিযোগ হয়নি।


Leave a Reply

Your email address will not be published.