শিশু আম্বিয়াকে দেখতে শিশু হাসপাতালে সমাজকল্যাণ সচিব

Uncategorized সাস্থ্য

নিজস্ব প্রতিবেদক ঃ বুধবার ৩১ আগস্ট, সকালে সমাজকল্যাণ সচিব মোঃ জাহাঙ্গীর আলম হাইড্রোসেফালাস (মস্তিষ্কে অতিরিক্ত পানি) রোগে আক্রান্ত শিশু আম্বিয়াকে দেখতে রাজধানীর শিশু হাসপাতালে যান।

এ সময় তিনি আম্বিয়ার বাবা-মাকে বলেন, ‘সমাজকল্যাণ মন্ত্রণালয় এ শিশুটির চিকিৎসার যাবতীয় দায়িত্ব গ্রহণ করেছে। আপনাদের চিন্তার কোন কারন নেই। বাচ্চাটি সম্পূর্ণ সুস্থ হলে আপনারা বাড়ি যাবেন। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ বাচ্চার সকল ধরণের সহযোগিতা অব্যাহত থাকবে।’
শিশু আম্বিয়ার (৪মাস) অস্ত্রোপাচার ও প্রয়োজনীয় চিকিৎসা প্রদানের জন্য সচিব হাসপাতালের পরিচালক, চিকিৎসকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, গতকাল (মঙ্গলবার) সকালে রাজধানীর শিশু হাসপাতালে আম্বিয়ার অস্ত্রোপাচার সম্পন্ন হয়। চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রোপাচার সফল হয়েছে এবং চিকিৎসা শেষে শিশুটি স্বাভাবিক শিশুর মতই বেড়ে উঠবে।

২১ আগস্ট, সামাজিক যোগাযোগ মাধ্যমে হাইড্রোসেফালাস (মস্তিষ্কে অতিরিক্ত পানি) রোগে আক্রান্ত চাপাই নবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার মরিচাডাঙ্গা ইউনিয়নের গোপালনগর গ্রামের বাসিন্দা আজিজুল হকের মেয়ে আম্বিয়ার বিষয়ে একটি সংবাদ সমাজকল্যাণ সচিবের নজরে আসে।

তিনি সংবাদটি দেখে তাৎক্ষণিক শিশুটির পরিবারের খোঁজ নেন এবংশিশুটির চিকিৎসার যাবতীয় দায়িত্ব নেন । সচিবের নির্দেশনায় শিশুটিকে গত ২৭ আগস্ট (শনিবার) রাজধানীর শিশু হাসপাতালে ভর্তি করা হয়।


Leave a Reply

Your email address will not be published.