টেনিস ছেড়ে কুস্তিতে জকোভিচ!

এইমাত্র খেলাধুলা

স্পোর্টস ডেস্ক : বিশ্বের অন্যতম ফিট অ্যাথলিটদের মধ্যে আসে নোভাক জকোভিচের নামটা। বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় এবার বুঝতে পারলেন যে, সুমো কুস্তি লড়াইয়ের জন্য তার শরীরটা সঙ্গ দিচ্ছে না। নিজেকে ‘আউট অফ শেপ’ বলেই মনে হচ্ছে তার।


বিজ্ঞাপন

এই মুহূর্তে জাপানের রাজধানী টোকিওতে রয়েছেন জোকার। জাপান ওপেন টেনিস চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছেন সার্বিয়ান সুপারস্টার। সোমবার টোকিওতে সুমোর আখড়ায় পা রেখেছিলেন জকোভিচ। সুমো কুস্তিগীরদের সকালের প্র্যাকটিস সেশন (দোইয়ো নামে যা পরিচিত) দেখতে হাজির ছিলেন জকোভিচ। এখানে এসেই সাবেক সুমো পালওয়ানাদের সঙ্গে লড়াই করে জোকার বুঝলেন এই খেলার সঙ্গে যারা যুক্ত তারা ঠিক কত’টা শক্তিশালী।

জকোভিচ এটিপি-র ওয়েবসাইটে বলেছেন, আমাকে আরও কিছুটা ওজন বাড়াতে হবে। দেখতে গেলে এখন যা ওজন তার প্রায় তিন গুণ ওজন বাড়ালেই সুমোতে লড়তে পারব। এখন আমি আউট অফ শেপ। এটা দেখে অবাক হলাম যে এরকম একটা হেভিওয়েট স্পোর্টে থেকেও সুমো কুস্তিগীররা কী অসম্ভব নমনীয়! জাপানের অন্যতম জনপ্রিয় এই খেলার সাক্ষী থাকলাম। দারুণ একটা অভিজ্ঞতা। গতকাল বাবাকে ফোনে বলছিলাম যে, আমি সুমো কুস্তিগীরদের সঙ্গে দেখা করার একটা সুযোগ পেলাম।”


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *