যশোরে অবৈধভাবে ইউরিয়া সার মজুদ করার দায়ে ডিলারকে ৮০ হাজার টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

যশোর প্রতিনিধি ঃ
যশোরের বাঘারপাড়া উপজেলার খাজুরা ও ভাটার আমতলা বাজারে ভোক্তা অধিকার অধিদপ্তর এর অভিযান পরিচালনা করা হয়েছে। জেলা কার্যালয়ের নিয়মিত বাজার তদারকির অংশ হিসাবে এই অভিযান পরিচালনা হয়।

৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশ অনুযায়ী জেলা প্রশাসকের সার্বিক সহযোগিতায় যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কর্তৃক বাঘারপাড়া উপজেলার খাজুরা ও ভাটার আমতলা বাজারে অভিযান পরিচালনা করা হয়।

ভাটার আমতলা বাজারে অভিযানকালে বিএডিসি ডিলার মোঃ শাহিদুল ইসলামের ৩ টি গুদাম তল্লাশি করে অবৈধভাবে (৪৫০ বস্তা) ইউরিয়া সার মজুদ করা অবস্থায় পাওয়া যায়। অবৈধভাবে ইউরিয়া সার মজুদ ও দোকানে মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে ডিলারকে প্রশাসনিক ব্যবস্থায় ৮০,০০০/- জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

অবৈধভাবে মজুদকৃত ইউরিয়া ইউনিয়ন উপ-সহকারী কৃষি কর্মকর্তার মাধ্যমে সাধারণ কৃষকদের মাঝে ও যেসব এলাকায় সারের সংকট রয়েছে সেসব এলাকায় বিক্রয় করার নির্দেশনা দেওয়া হয়। অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন বাঘারপাড়া উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার তরুণ রায়, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ সাজ্জাদুর রহমান, ক্যাব, যশোর-এর সদস্য মোঃ আব্দুর রকিব সরদার এবং জেলা পুলিশের একটি চৌকষ টিম। জনস্বার্থে এরূপ অভিযান চলমান থাকবে বলে জানান কতৃপক্ষ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *