রাজধানীর মোহাম্মদপুরে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ২ টি প্রতিষ্ঠান এর বিরুদ্ধে ৩ টি মামলা ও ১ লাখ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ বৃহস্পতিবার ৭ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উক্ত অভিযান পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই’র সিএম লাইসেন্স/ছাড়পত্র নবায়ন ব্যতিত বাধ্যতামূলক পণ্য বিক্রয়, বিতরণ ও বাজারজাত করার অপরাধে ২টি মামলা দায়ের করা হয়।
প্রতিষ্ঠান: আর এন্ড এস কনজ্যুমার, বাড়ি-৪৯, রোড-৩, নবীনগর হাউজিং, মোহাম্মদপুর, ঢাকা কে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা সহ জব্দকৃত ১৬২ কাটন কয়েল ধ্বংস করা হয়। প্রতিষ্ঠান: শাহী মিঠাই, প্লট-১, রোড-৭, নবীনগর হাউজিং, মোহাম্মদপুর, ঢাকা কে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়।

এছাড়া ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ মোতাবেক ব্যবহৃত ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকার অপরাধে শাহী মিঠাই, প্লট-১, রোড-৭, নবীনগর হাউজিং, মোহাম্মদপুর, ঢাকা-কে ১টি মামলায় ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়। উপরোক্ত প্রতিষ্ঠান দুটিকে মোট ৩টি মামলায় সর্বমোট ১,০০,০০০ (এক লক্ষ) টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে এপিবিএন-১১ সদস্যদের সহায়তায় পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে সিকান্দার মাহমুদ, ফিল্ড অফিসার (সিএম) এবং আহমেদ হোসেন, পরিদর্শক (মেট্রোলজি), বিএসটিআই, ঢাকা সার্বিক সহায়তা করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *