ফেসবুকে প্রেম ও নগ্ন ছবি,ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে অর্থ আদায়কালে ১ জন গ্রেফতার

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ ফেইসবুকের মাধ্যমে প্রেমর সর্ম্পক তৈরি এরপর অন্তরঙ্গ মুর্হূতের নগ্ন স্থির ছবি ও ভিডিও কলের স্কিন ভিডিও ধারন করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া ও হুমকি দিয়ে টাকা আদায় করার অপরাধে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ইউনিট কর্তৃক আজিম নামে ১ জন আটক।

জানা গেছে, আজিমের সাথে ২০২০ সালের মার্চ মাসে ফেসবুকের মাধ্যমে একটি মেয়ের সাথে পরিচয় হয়। একপর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক তৈরি হয় । সম্পর্ক চলাকালীন সময় ফেইসবুক, মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ ভিডিও কলের মাধ্যমে বিভিন্ন সময় অন্তরঙ্গ নগ্ন ভিডিও কল করে। আজিম সুকৌশলে স্ক্রিন রেকর্ডারের মাধ্যমে সেই ভিডিও কলের স্থিরচিত্র ও ভিডিও রেকর্ড ধারণ করে রাখে।

এরপর সেই সকল নগ্ন স্থিরচিত্র ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে এই মেয়েটিকে শারীরিক সম্পর্ক করতে বাধ্য করে।

মেয়েটি নিরুপায় হয়ে আজিমের কথামতো শারীরিক সম্পর্ক করে, শারীরিক সম্পর্ক চলাকালীন সময় আজিম সুকৌশলে তার মোবাইলে সেই ভিডিও ধারণ করে। এরপর সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে মেয়েটির কাছে বিভিন্ন সময় টাকা আত্মসাৎ করতে থাকে।
এক সময় মেয়েটির টাকা প্রদানে অসম্মতি জানালে আজিম তার ধারণকৃত নগ্ন স্থির ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে মেয়েটির নিকট আত্মীয় ও বন্ধুবান্ধবের ছড়িয়ে দেয়। এরপর মেয়েটির পরিবার নিরুপায় হয়ে ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা দায়ের করে। উক্ত ঘটনায় ১ টি মোবাইল ২ টি সিমকার্ড উদ্ধার হয়।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *