যশোর জেলা পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন সাইফুজ্জামান পিকুল

Uncategorized অন্যান্য

সুমন হোসেন, (যশোর) ঃ
আসন্ন যশোর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দ্বিতীয়বারের মতো আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা সাইফুজ্জামান পিকুল।
শনিবার (১০ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় তাকে চূড়ান্তভাবে মনোন্নিত করা হয়।
বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

ঢাকায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সভা শেষে শনিবার রাতে সাইফুজ্জামান পিকুলের প্রার্থীতা ঘোষণা করা হয়। বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেছেন দলের কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করা তার ছেলে যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লব।
যশোর জেলা আওয়ামী লীগ সূত্র জানায়, যশোর জেলা পরিষদের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেন জেলা ও উপজেলার অন্তত ১৬ নেতাকর্মী। গত ৮ সেপ্টেম্বর ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন।
৪ সেপ্টেম্বর থেকে ঢাকা ধানমণ্ডির আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ওই কার্যক্রম শুরু হয়।

শনিবার সন্ধ্যায় দলের মনোনয়ন বোর্ডের সভায় সাইফুজ্জামান পিকুলকে একক প্রার্থী ঘোষণা করা হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন জানিয়েছেন, দলের সভানেত্রী এ পদে সাইফুজ্জামান পিকুলকে মনোনয়ন দিয়েছেন।
প্রসঙ্গত, আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেছিলেন তারা হলেন বর্তমান জেলা পরিষদ প্রশাসক বীর মুক্তিযোদ্ধা সাইফুজ্জামান পিকুল, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, সহসভাপতি আব্দুল মজিদ, বীর মুক্তিযোদ্ধা একেএম খয়রাত হোসেন, আব্দুল খালেক, অ্যাড. আলী রায়হান, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, মেহেদী হাসান মিন্টু, জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ হারুন অর রশিদ, কৃষি বিষয়ক সম্পাদক অ্যাড. আবু সেলিম রানা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, আওয়ামী লীগের সভাপতি অ্যাড আসাদুজ্জামান আসাদ, সাবেক সংরক্ষিত আসনের এমপি আলেয়া আফরোজ, সাবেক এমপি আলী রেজা রাজুর স্ত্রী ফিরোজা রেজা, চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এসএম হাবিব, বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সোলাইমান হোসেন, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী লাইজুজ্জামান এবং যশোর সিটি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও আওয়ামী লীগ নেতা অ্যাড মোস্তাফিজুর রহমান মুকুল সহ প্রমূখ।

তফসিল অনুযায়ী, আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *