নোয়াখালী বিআরটিএ অফিসের কর্মকর্তার বিরুদ্ধে ড্রাইভিং লাইসেন্স করে দেওয়ার নামে ঘুষ দাবির অভিযোগ

Uncategorized আইন ও আদালত

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে রবিবার ৫ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ১ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৪ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!




নিজস্ব প্রতিবেদক ঃ নোয়াখালী বিআরটিএ অফিস এর কর্মকর্তার বিরুদ্ধে গ্রাহকের ড্রাইভিং লাইসেন্স করিয়ে দেওয়ার নামে ঘুষ দাবির বিষয়ে দুদক হটলাইন-১০৬ আসা একটি অভিযোগের প্রেক্ষিতে রবিবার ১১ সেপ্টেম্বর, দুদক, সজেকা, নোয়াখালী হতে চার সদস্যের একটি এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা করেছে।
অভিযান পরিচালনা কালে অভিযোগের সত্যতা টিম সরেজমিনে নোয়াখালী বিআরটিএ কার্যালয়ে ছদ্মবেশে উপস্থিত হয়। পরিচয় গোপন করে গৃহীত কার্যক্রমে টিম দেখতে পায় যে, বিআরটিএ কার্যালয়ে সেবা সংক্রান্ত অভিযোগ প্রদানের কোন ব্যবস্থা নেই এমনকি অভিযোগ লিপিবদ্ধ করার কোনো রেজিস্টার নাই,বিআরটিসি অফিসের সাথে বিআরটিএ অফিসের কোনো সরাসরি তথ্য আদান-প্রদানের ব্যবস্থা নেই।
ফলে বি আর টি সির প্রশিক্ষক কর্তৃক ঘুষের বিনিময়ে ড্রাইভিং লাইসেন্স করার বিষয়ে বিআরটিএ সরাসরি সেবা দেওয়ার সুযোগ সীমিত বলে এনফোর্সমেন্ট টিমকে সংশ্লিষ্ট কর্মকর্তা অবহিত করেন। উপরন্তু বিআরটিএ ট্রেনিং এর জন্য বিআরটিসির মাঠ ব্যবহার করে থাকে। উক্ত দপ্তরের অভিযোগ সংশ্লিষ্ট কর্মকর্তা কে অফিসে পাওয়ায় যায় নি। টিম আজকের অভিযানের অব্যবস্থাপনা ও অনিয়ম সম্পর্কে প্রাপ্ত তথ্যের আলোকে সুপারিশসহ তাদের প্রতিবেদন দাখিল করবে।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৪টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *