সিরিয়ান সেনাবাহিনীতে ইজরায়েলী গোয়েন্দার ছড়াছড়ি

Uncategorized অন্যান্য

সামরিক বিশ্লেষক ঃ সিরিয়ান সেনাবাহিনীতে ইজরায়েলী গোয়েন্দার ছড়াছড়ি, আটক কয়েকডজন সেনা কর্মকর্তা।
ইসরায়েলের পক্ষে গুপ্তচরবৃত্তির সন্দেহে সিরিয়ায় কয়েক ডজন সেনা কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। লেবাননি সংগঠন বুল্লাহর কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গত কয়েকদিনের অভিযানে এদের গ্রেপ্তার করা হয়। সিরিয়ায় ইসরায়েলি এজেন্ট সম্পর্কে *বুল্লাহর গোয়েন্দা শাখার প্রণীত তালিকা অনুযায়ী এসব কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের মধ্যে সিরিয়ার বিমান বাহিনীর এয়ার ডিফেন্স ইউনিটের পাশাপাশি স্থল বাহিনীর কয়েকটি গুরুত্বপূর্ণ ইউনিটের সদস্যও রয়েছেন। এয়ার ডিফেন্স ইউনিটের সন্দেহভাজন সদস্যরা দামেস্ক ও আলেপ্পো বিমানবন্দরের কাছে নিযুক্ত ছিলেন। স্থলবাহিনী হতে গ্রেপ্তারকৃত সেনা কর্মকর্তারা মেসিয়াফ ও তারতুস শহরে দায়িত্বরত ছিলেন।

মোসাদের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে এক সিরীয় চিকিৎসককেও গ্রেপ্তার করা হয়েছে। ওই চিকিৎসক ও তার কয়েকজন সহকর্মী সিরিয়ার পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাষণ পাইপলাইন নেটওয়ার্কের মানচিত্র সংগ্রহ করছিলেন। সামরিক গুরুত্বপূর্ণ এসব তথ্য মোসাদের জন্য সংগ্রহ করা হচ্ছিল। গ্রেপ্তারকৃত চিকিৎসকের বাবা ও দুই ভাই সিরিয়ার সেনাবাহিনীতে কর্মরত রয়েছেন। ওই ব্যক্তি তার বাবা ও ভাইদের মাধ্যমে সিরিয়ার অবকাঠামো সংক্রান্ত স্পর্শকাতর তথ্য সংগ্রহ করছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *