দেহকে সুস্থ্য রাখতে হাসির কোন বিকল্প নেই

এইমাত্র জাতীয় জীবন-যাপন

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল বলেছেন, দেহকে সুস্থ্য রাখতে হাসির কোন বিকল্প নেই। হাসি নানাভাবে শরীরের গঠনে সাহায্য করে। সুস্থ্য দেহ ও সুস্থ্য মনের জন্য প্রত্যেককে সর্বদা হাসি-খুশী থাকা আবশ্যক। হাসি মানুষের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। দেহের অন্যতম ব্যায়াম ও খুবই উপকারী বিষয় হাসি।
বিশ্ব হাসি দিবস ২০১৯ উপলক্ষে হাস্য উজ্জ্বল ফোরাম (হাউফো)’র উদ্যোগে শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত সমাবেশ, আলোচনা ও আনন্দ র‌্যালীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, হাসি-খুশী জীবন যাপনের মাধ্যমে আমরা অনেক রোগের হাত থেকে বাঁচতে পারি। হাসি-খুশী জীবন যাপন মানুষের জীবনীশক্তি ও আয়ু বৃদ্ধি করে। তিনি হাসি-খুশী জীবন ও নিরাপদ সমাজ প্রতিষ্ঠা করতে সকলকে সচেষ্ট থাকার আহবান জানান।
সংগঠনের চেয়ারম্যান মো. আল-আমিন শাওন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন- আরজেএফ এর চেয়ারম্যান এসএম জহিরুল ইসলাম, জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী সদস্য আবুল কালাম আজাদ, জাতীয় মহিলা পার্টির সহ সভানেত্রী কবি রিতু নুর, এ্যাড. শাহিদা রহমান রিংকু, জেসমিন নুর প্রিয়াংকা ও চ্যানেল ২৬ এর চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম ।
আলোচনা শেষে বিশ্ব হাসি দিবস উপলক্ষে প্রেস ক্লাবের সামনে থেকে এক আনন্দর‌্যালী বের হয়ে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
উল্লেখ্য ১৯৯৯ সাল থেকে অক্টোবর মাসের প্রথম শুক্রবার বিশ্ব হাসি দিবস হিসেবে পালন করা হয়। বিশ্বের বিভিন্ন দেশে এই দিবসটি নানা কর্মসূচির মাধ্যমে পালন করা হয়। বাংলাদেশে ২০১৮ সাল থেকে হাউফো এই দিবসটি পালন করে আসছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *