ভোক্তা অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যাল‌য়ের বাজার তদার‌কি অ‌ভিযানে গ্যাস সিলিন্ডারের দোকান, ফার্মেসী সহ ৫টি প্রতিষ্ঠানকে ৩০,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ রবিবার ১৮ সে‌প্টেম্বর, জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের মহাপ‌রিচালকের নি‌র্দেশনা মোতা‌বেক চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয়ের উ‌দ্যো‌গে চট্টগ্রাম মহানগরীর ষোলো শহর এলাকায় অবস্থিত ৩টি গ্যাস সিলিন্ডারের দোকানকে অধিক মূল্যে গ্যাস সিলিন্ডার বিক্রয়ের অপরাধে ২৩,০০০ টাকা জরিমানা করা হয়;প্রতিষ্ঠানসমূহ যথাক্রমে, জিহান এন্টারপ্রাইজকে ১০,০০০ টাকা, নাহার কিচেন এপ্লাইয়েন্সকে ১০,০০০ টাকা, সজীব এন্টারপ্রাইজকে ৩,০০০ টাকা
এছাড়াও চাঁন্দগাও এলাকার দোলন ষ্টোরকে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ১,০০০ টাকা জরিমানা করা হয়। একই এলাকায় অবস্থিত আইডিয়াল ফার্মেসীকে মেয়াদোত্তীর্ণ ঔষধ ও অননুমোদিত ঔষধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ৬,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
রবিবার ১৮ সেপ্টেম্বর, ৫ টি প্রতিষ্ঠান‌কে ৩০,০০০ টাকা জ‌রিমানা করা হয় এবং নিত‌্যপ‌ণ্যের দোকা‌নেও তদার‌কি করা হয় এবং সকল‌কে ভোক্তা অ‌ধিকার লঙ্ঘণ না করার নি‌র্দেশনা দেওয়া হয়।

সকাল সা‌ড়ে ১০টা থে‌কে পরিচালিত অভিযানে নেতৃ‌ত্বে প্রদান করেন জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার,বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক দিদার হোসেন ও সহকারী পরিচালক আনিছুর রহমান । চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সিএমপি’র পু‌লি‌শের এক‌টি চৌকস টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা প্রদান ক‌রেন।

জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে এটা একটা চলমান প্রক্রিয়া বলে আজকের দেশ ডটকম কে জানান,চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *