বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এর কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

Uncategorized খেলাধুলা



ক্রীড়া প্রতিবেদক ঃ সোমবার ১৯ সেপ্টেম্বর, ঢাকা সেনানিবাসের মাল্টিপারপাস কমপ্লেক্সে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি এর সভাপতিত্বে কার্যনির্বাহী কমিটির ৪/২০২২ সভা সোমবার ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়। উক্ত সভায় বিওএ এর কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ৯ জুন ২০২২ হতে ১৯ সেপ্টেম্বর, পর্যন্ত যে সকল বরেণ্য ক্রীড়া সংগঠক, ক্রীড়াবিদ এবং বর্ষীয়ান ব্যক্তিবর্গ ইন্তেকাল করেছেন সভায় তাদের সম্মানে এক মিনিট নিরবতা পালন ও শোক প্রস্তাব গৃহীত হয়।

যুক্তরাজ্যের বার্মিংহাম শহরে অনুষ্ঠিত ২২তম কমনওয়েলথ গেমস এর সেফ দ্য মিশন জনাব আব্দুর রকিব মন্টু, সদস্য, বিওএ এবং তুর্কিয়ের কনিয়া শহরে অনুষ্ঠিত ৫ম ইসলামিক সলিডারিটি গেমসের সেফ দ্য মিশন ড. সিরাজ উদ্দীন মোঃ আলমগীর, সদস্য, বিওএ কর্তৃক সভায় প্রতিবেদন উপস্থাপন করা হয়। এ সময় সেফ দ্য মিশনদ্বয়ের সুপারিশসমূহ বাস্তবায়নের নিমিত্তে সর্বোচ্চ সমন্বয়ের জন্য সিদ্ধান্ত গৃহীত হয়।
আসন্ন এশিয়ান গেমসটি আয়োজক কর্তৃপক্ষ কর্তৃক ১০-২৫ সেপ্টেম্বর ২০২২ তারিখ এর পরিবর্তে আগামী ২৩ সেপ্টেম্বর ২৩ হতে ৮ অক্টোবর ২৩ আয়োজনের তারিখ অবহিত করা হয়। উল্লেখ্য শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস আয়োজন উপলক্ষে জনাব মোঃ জাহিদ আহসান রাসেল, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়-কে উপদেষ্টা, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ-কে নির্বাহী চেয়ারম্যান, জনাব সৈয়দ শাহেদ রেজা-কে ভাইস চেয়ারম্যান করে ২১ সদস্যের একটি স্টিয়ারিং কমিটি গঠন করা হয়।

সভায় ৫ম ইসলামিক সলিডারিটি গেমসে আরচ্যারী দলের রৌপ্য ও ব্রোঞ্জ পদকপ্রাপ্ত খেলোয়াড় এবং ২২তম কমনওয়েলথ গেমসে টেবিল টেনিসে কোয়ার্টার ফাইনালে উন্নীত পুরুষ দলকে বিওএ এর সভাপতি কর্তৃক আর্থিক পুরস্কার ও ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতায় অলিম্পিক ও ইয়ুথ অলিম্পিকে যোগ্যতা অর্জন করলে বিওএ হতে আর্থিক পুরস্কার প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।


Leave a Reply

Your email address will not be published.