‘জিসানকে দেশে আনার প্রক্রিয়া শুরু হয়েছে’

অপরাধ আইন ও আদালত এইমাত্র জীবন-যাপন

নিজস্ব প্রতিবেদক : দুবাইয়ে গ্রেফতার শীর্ষ সন্ত্রাসী জিসানসহ বিদেশে পালিয়ে থাকা সন্ত্রাসীদের দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


বিজ্ঞাপন

তিনি বলেন, ওই সব সন্ত্রাসীদের সহায়তাকারীদেরও চিহ্নিত করা হচ্ছে।

শনিবার (৫ অক্টোবর) রাজধানীর স্বামীবাগে শ্রী শ্রী লোকনাথ ব্রক্ষ্মচারী আশ্রম ও মন্দিরে দুস্থদের মধ্যে বস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আরব আমিরাতের সঙ্গে আমাদের বন্দি বিনিময় চুক্তি নেই। এ বিষয়ে ইন্টারপোল যুক্ত রয়েছে। যথাযথ আইনি প্রক্রিয়া মেনে তাকে দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু হয়েছে।

তিনি আরও বলেন, অপরাধী যেই হোক, সে সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদ বা যে দলের নেতাই হোক না কেন? তাকে আইনের মুখোমুখি হতে হবে। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই সরকারি ও বেসরকারি কয়েকজন ব্যক্তির ব্যাংক হিসেব জব্দ করা হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) আনিসুর রহমানের বিষয়ে তদন্ত করা হবে বলেও জানান আসাদুজ্জামান খাঁন কামাল।

এর আগে বস্ত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছিলেন, তার কন্যা শেখ হাসিনা সেই পথেই চলছেন। এরই ধারাবাহিকতায় চলতি বছর সারা দেশে ৩২ হাজারের বেশি মণ্ডপে পূজা উদযাপিত হচ্ছে।

আসাদুজ্জামান খাঁন বলেন, আমরা সব ধর্মীয় উৎসব একসঙ্গে উদযাপন করি ও করবো। ধর্ম যার যার উৎসব সবার। সে ভাবে ধর্ম যার যার রাষ্ট্রও সবার।

বস্ত্র বিতরণ কার্যক্রমে শ্রী শ্রী লোকনাথ ব্রক্ষ্মচারী আশ্রম ও মন্দির পরিচালনা কমিটির সভাপতি পংকজ নাথের সভাপতিত্বে ধন্যবাদ জ্ঞাপন করেন সাধারণ সম্পাদক বিষ্ণুপদ ভৌমিক।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *