যশোরের ১শ’ ৫৩ বস্তা চুরি যাওয়া চাল ও চাল বিক্রির টাকা সহ চোর চক্রের ১০ সদস্য কে পাবনা থেকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ

Uncategorized আইন ও আদালত



সুমন হোসেন, যশোর ঃ
যশোরের ডিবি পুলিশ পাবনা জেলায় অভিযান পরিচালনা করে ১৫৩ বস্তা চুরি যাওয়া চাল ও চাল বিক্রির এক লাখ ১৬ হাজার ২শ টাকা উদ্ধার করেছে।
এসময় চোর চক্রের ১০ সদস্যকে আটক করা হয়েছে।
মঙ্গলবার ২০ সেপ্টেম্বর রাত সাড়ে ১২টার দিকে পাবনা জেলার আমিনপুর থানা এলাকায় অভিযান পরিচালনা করে চুরি যাওয়া চাল ও চাল বিক্রির টাকা সহ আসামিদের আটক করা হয়।

গ্রেফতারকৃত সংঘবদ্ধ চোর চক্রের সদস্যরা যথাক্রমে, পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার শৈলাবুনিয়া গ্রামের ইয়াকুব মৃধা, বরগুনা জেলার আমতলী উপজেলার হলুদিয়া গ্রামের রুবেল (২৭), ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার পিরোজপুর গ্রামের শফিয়ার রহমান ওরফে শফি ড্রাইভার (৪৫), বরগুনার উত্তর ঘোপখালী গ্রামের মহসীন (৩১) একই জেলার আমতলী আরপাঙ্গাশিয়ার ফেরদৌস হাওলাদার (২৮), পাবনা জেলার আমিনপুর উপজেলার আমিনপুর বাজার এলাকার সেলিম ওরফে ক্যারফা সেলিম(৫৪), একই জেলার চকঘরিয়া এলাকার আবদুর রাজ্জাক (৪০), চরপাড়া গ্রামের রুবেল প্রমানিক (৩০), হযরত প্রামাণিক (৩৫), ও আমিনপুর বাজারের এস এম রফিকুল ইসলাম (৪১)। এদের কাছ থেকে ১৫৩ বস্তা চুরি হওয়া চাল, নগর এক লাখ ১৬ হাজার ২শ টাকা উদ্ধার করা হয়েছে।

যশোর ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার, পিপিএম জানান, গত ১৯ জুলাই যশোরের শার্শা উপজেলার যাদবপুর গ্রামের মাহবুবুর রহমানের দোকান থেকে ৫০-৬০ বস্তা চাল চুরি হয়ে যায়।
এসময় চোরেরা ক্যাশ থেকে নগদ ৬০ হাজার টাকা নিয়ে যায়। এই ঘটনায় তিনি শার্শা থানায় মামলা করেন। মামলা নং-২১।
বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়াদ্দার মামলাটি তদন্তের ভার দেন ডিবি পুলিশকে।

ডিবি একটি টিম তদন্তের মাধ্যমে তথ্য প্রযুক্তি ও গোপন তথ্যের ভিত্তিতে প্রথমে ইয়াকুব মৃধা, শফিয়ার রহমান ওরফে শফি ড্রাইভারকে আটক করে।

পরে তাদেরকে সাথে নিয়ে পাবনা জেলার আমিনপুর থানা এলাকায় গতকাল সোমবার ১৯ সেপ্টেম্বর অভিযান পরিচালনা করে সেলিম ওরফে ক্যারফা সেলিম, আব্দুর রাজ্জাক, রুবেল প্রামানিক, হযরত প্রামাণিক, এস এম রফিকুল ইসলামদের গ্রেফতার করা হয়।
তাদের দেওয়া তথ্য মতে আসামি রুবেলের কাছ থেকে ২৪ টি ২৫ কেজির চাউলের বস্তা, খালি ১২ পিস বস্তা ও চাউল বিক্রির ১৬ হাজার ৫শ’ টাকা, হযরত প্রামাণিক কাছ থেকে ৭টি ৫০ কেজির বস্তা চাল, চাল বিক্রির ১ লাখ টাকা ও খালি ১০টি বস্তা এবং রফিকুল ইসলামের কাছ থেকে ৮৬ টি ২৫কেজির বস্তা চাল উদ্ধার করা হয়।

আটককৃতদের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় একাধিক ডাকাতি, চুরির মামলা বিচারাধীন রয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *