নওয়াপাড়ায় আফিল ট্রেড ইন্টারন্যাশনালের চুরি হওয়া ১২০ টন সারের মধ্যে ৭৯ টন সার উদ্ধার সহ ৯ জন গ্রেফতার

Uncategorized আইন ও আদালত

অভয়নগর প্রতিনিধি ঃ
যশোর জেলার অভয়নগর উপজেলার নওয়াপাড়া ষ্টেশন বাজার সংলগ্ন সার আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স আফিল ট্রেড ইন্টারন্যাশনাল।
ওই প্রতিষ্ঠান কর্তৃক চায়না থেকে আমদানীকৃত সরকার অনুমোদিত ২টি লাইটারে ৬শ’ ও ৭শ’ মেট্রিক টন সার নওয়াপাড়া আসছিলো।

মোট ১ হাজার ৩০০ মেট্রিকটন ডিএপি স্যার ২টি লাইটার যোগে মোংলা বন্দর থেকে যশোরের নওয়াপাড়া নৌ-বন্দরে আসার পথিমধ্যে গত ১০ সেপ্টেম্বর আনুমানিক রাত ১টা থেকে ২টার মধ্য ১শ’ ২০ টন সার চুরি হয়ে যায়। এই ব্যাপারে অভয়নগর থানায় একটি মামালা করা হয়।

সূত্র জানায়, ১০ সেপ্টেম্বর রাত আনুমানিক ১টা থেকে ২ টার সময় নৌ-বন্দরের আগে পৃথক ২টি জায়গায় লাইটার নোংগর করে লাইটারের মাস্টার। এসময় তিনি লাইটারে থাকা স্কটদের (পাহারাদার) সহযোগীতায় অজ্ঞাতনামা চোর চক্র (২০+১০০) ১২০ টন সার চুরি করে নিয়ে যায়।

এই সংক্রান্তে অভয়নগর থানায় মামলা রুজু করা হয়। যাহা অভয়নগর থানার মামলা নং-১৬, তাং- ১৪/০৯/২০২২ খ্রিঃ, ধারা-৪৫৭/৩৮০/৪১১ পেনাল কোড রুজু হয়।

জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম এর নির্দেশে যশোর জেলা ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার, পিপিএম -এর নেতৃত্বে এস আই মফিজুল ইসলাম, পিপিএম ও মামলার তদন্তকারী কর্মকর্তা অভয়নগর থানার এস আই শামীম হোসেনের সমন্বয়ে একটি টিম ঘটনার তদন্তে নেমে গতকাল সোমবার ১৯ এবং মঙ্গলবার ২০ সেপ্টেম্বর যশোরের নওয়াপাড়া, বাগেরহাট, পিরোজপুর, গোপালগঞ্জ, ঝিনাইদহ শেখপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৭ জন আসামীকে গ্রেফতার ও তাদের স্বীকারোক্তি মতে ১৫৬৬ বস্তা অর্থাৎ ৭৯ টন ডিএপি সার উদ্ধার করেন। যার সরকারী আমদানী মূল্য ৭৯,৭৮,১০০ ( ঊনআশি লক্ষ আটাত্তর হাজার একশত) টাকা।

এই ঘটনায় জড়িত আরো ২ সদস্যকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত আসামীরা যথাক্রমে, ,অভয়নগর উপজেলার বাহিরঘাট এলাকার নবাব আলী গোলদারের ছেলে হুমায়ুন কবির (৩৫)। উপজেলার নওয়াপাড়া এলাকার বিল্লাল হোসেনের ছেলে সোহাগ হোসেন (৩০)।
ঝালকাঠি জেলার রাজাপুর থানার ওমল শিকদারের ছেলে অনিমেষ শিকদার (৩৫)।
খুলনা জেলার পািকগাছা থানার কলমিগুনিয়া গ্রামের সুদান্ন সরকারের ছেলে ভুপাল সরকার (২৭)। পিরোজপুর জেলার পশ্চিমশিকার পুর এলাকার মোশারফ হোসেনের ছেলে মোরশেদ সজীব (৩০)।

একই জেলার ঝাটকাঠি এলাকার বিমল সরকারের ছেলে লিখন সরকার (৩৯)।
ও কুমিরমারা এলাকার মৃত মোবারক আলী শিকদারের ছেলে আক্কাছ আলী শিকদার (৪২)।

ইতোপূর্বে গ্রেফতারকৃত আসামী
যশোর জেলার অভয়নগর উপজেলার ধোপাদী মৃত আব্দুল রহিম মোড়লের ছেলে তরিকুল ইসলাম (২৫) ও বাগেরহাট জেলার মোংলা উপজেলার মেছেরশাহ এলাকার আবুল কালামের ছেলে পারভেজ আহম্মেদ রাজু (২৭)।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *