রাজধানীর খিলগাঁও থানা এলাকায় বিএসটিআই এর ভ্রাম্যমাণ আদালতে ৫০,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল সোমবার ২৬ সেপ্টেম্বর রাজধানীর খিলগাঁও থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর একটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

উক্ত আদালত পরিচালনা কালে আপ্যায়ন ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরী, ১১১২, পশ্চিম নন্দীপাড়া, ঢাকা কর্তৃক বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতিত বাধ্যতামূলক সিএম লাইসেন্স এর আওতাভুক্ত কেক, চানাচুর পণ্যের বিক্রি, বিতরণ ও বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে বিএসটিআই আইন, ২০১৮ অনুযায়ী একটি মামলা দায়ের করা হয়।
দায়েরকৃত মামলার প্রেক্ষিতে আদালত প্রতিষ্ঠানটিকে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা অর্থদন্ড প্রদান করেন।

এছাড়া ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ মোতাবেক পণ্য মোড়কজাত করণ সনদ ব্যতীত পণ্য চানাচুর, বিস্কুট, পাউরুটি, কেক এর পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ না থাকায় একই প্রতিষ্ঠানটিকে আদালত ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা অর্থদন্ড প্রদান সহ সর্বমোট ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

উক্ত ভ্রাম্যমান আদালত বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বিএসটিআই’র কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ রফিক আজাদ, পরিদর্শক (মেট) দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *