ব্রাম্মণবাড়িয়ায় জেলা প্রশাসন ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উদ্যোগে জেলা নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃ জেলা প্রশাসন, ব্রাক্ষণবাড়িয়া ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয়, ব্রাহ্মণবাড়িয়া এর উদ্যোগে মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর, জেলা প্রশাসক ও সভাপতি, জেলা নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা সমন্বয় কমিটি, ব্রাহ্মণবাড়িয়া মোঃ শাহগীর আলম মহোদয়ের সভাপতিত্বে জেলা নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সভা জেলাপ্রশাসকের কার্যালয়, ব্রাহ্মণবাড়িয়ায় অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা, জেলা পরিষদ, ব্রাহ্মণবাড়িয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জেলাপ্রশাসকের কার্যালয়, ব্রাহ্মণবাড়িয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), ব্রাহ্মণবাড়িয়া, জেলা মৎস্য কর্মকর্তা, ব্রাহ্মণবাড়িয়া, সিভিল সার্জন এর প্রতিনিধি, প্রধান নির্বাহী কর্মকর্তা, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা, কৃষি বিপণন কর্মকর্তা, কৃষি বিপণন অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়া, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ব্রাহ্মণবাড়িয়া, সহকারী পরিচালক, পরিবেশ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়া।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, ব্রাহ্মণবাড়িয়া, সভাপতি ও সাধারণ সম্পাদক, হোটেল-রেস্তোরাঁ মালিক সমিতি, ব্রাহ্মণবাড়িয়া, সভাপতি, ব্রেড ও বিস্কুট প্রস্তুতকারী সমিতি,ব্রাহ্মণবাড়িয়া; সাধারণ সম্পাদক, ক্যাব, ব্রাহ্মণবাড়িয়া।
বিভিন্ন পর্যায়ের খাদ্য স্থাপনার বর্তমান চিত্র সম্পর্কে পর্যালোচনা, জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচার-প্রচারণা মূলক কার্যক্রম পর্যালোচনা, হোটেল-রেস্তোরাঁ ও অন্যান্য খাদ্য স্থাপনায় মনিটরিং কার্যক্রম পর্যালোচনা, হোটেল-রেস্তোরাঁ, বেকারি ও মিষ্টি তৈরির কারখানাসহ অন্যান্য খাদ্য স্থাপনার মানোন্নয়ন সংক্রান্ত অগ্রগতি পর্যালোচনা, নমুনা সংগ্রহ ও পরীক্ষণ জোরদারকরণ এবং খাদ্যে ভেজাল ও দূষণরোধে মোবাইল কোর্ট পরিচালনা সহ বিবিধ বিষয়ে আলোচনা করা হয়। উক্ত অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মোহাম্মদ ফারহান ইসলাম, জেলা নিরাপদ খাদ্য অফিসার,ব্রাহ্মণবাড়িয়া।

সভাপতি তার বক্তব্যে খাদ্যের উৎপাদনস্থল হতে ভোক্তা পর্যন্ত প্রতিটি ধাপে খাদ্যের নিরাপদতা নিশ্চিতের লক্ষ্যে জনসচেতনতা বৃদ্ধি ও খাদ্যে ভেজাল মিশ্রণকারী অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের উপর গুরুত্বারোপ করেন। এসময় উপস্থিত সকলেই নিরাপদ খাদ্য নিশ্চিতে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *