আইজিপিকে ডিএমপির বিদায় সংবর্ধনা

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃ আধুনিক পুলিশিংয়ের রূপকার, বাংলাদেশ পুলিশের আইকন, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)কে অবসরজনিত বিদায় সংবর্ধনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর, সন্ধ্যায় বাংলাদেশ পুলিশ অডিটরিয়াম, রাজারবাগে ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম, বিপিএম(বার) এর সভাপতিত্বে এ বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

বিদায় অনুষ্ঠানে বক্তারা স্মৃতি চারণ করে তাঁর দীর্ঘ কর্মজীবনের বিভিন্ন অর্জন তুলে ধরেন।বিশেষ করে ৫ মে ২০১৩ হেফাজতের সহিংসতা, সুন্দরবনকে জলদস্যু মুক্ত, বিট পুলিশিং কার্যক্রমকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া, চুরি, ডাকাতি ও ছিনতাই প্রতিরোধে গুলশান এবং বনানী এলাকায় সিসি ক্যামেরা স্থাপন, সাইবার সাপোর্ট ফর উইমেন নামে ফেসবুক পেইজ, ভিকটিম সাপোর্ট সেন্টারে কুইক রেসপন্স টিম ও রাজারবাগ পুলিশ হাসপাতালের উন্নয়ন, বিভাগীয় পর্যায়ে পুলিশ হাসপাতালে আধুনিক যন্ত্রপাতি সংযোজনের বিষয়গুলো তুলে ধরেন।

আইজিপি বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশে কমিশনার হিসেবে যোগদান করি তখন ডিএমপিতে গাড়ি চুরি, ছিনতাই, মাদকের মত নানাবিধ সমস্যা ছিল। প্রতিটি মুহূর্ত আমাদের জন্য চ্যালেঞ্জিং ছিল।
সেই সময়ে যারা সর্বোচ্চ ত্যাগ, নিষ্ঠা ও আন্তরিকতা দিয়ে কাজ করেছেন তাদের প্রত্যেকের কাছে আমি কৃতজ্ঞ।
তাদের অবদান আমি স্মরণ করি। জীবনের ঝুঁকি নিয়ে সাধারণ মানুষকে নিরাপদ রাখার জন্য যাঁরা আত্মত্যাগ করেছেন তাদের প্রতি আমার শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

বিদায় অনুষ্ঠানের সভাপতি ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম, বিপিএম(বার) বলেন, মানুষের কর্ম জীবনে একটি বাহিনীকে কত ভাবে সমৃদ্ধ করা যায় সেটি আপনি করে দেখিয়েছেন।
যতদিন বাংলাদেশ পুলিশ থাকবে, ততদিন আপনার অভাব অনুভব করবে এবং আপনার অবদান স্মরণ রাখবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *