রাজধানীর খিলগাঁওয়ে বিএসটিআই’র অভিযানে ১,৫০,০০০ টাকা জরিমানা ও অবৈধ মালামাল ধ্বংস

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ রবিবার ২ অক্টোবর রাজধানীর খিলগাঁও এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮’ অনুসারে পণ্যের মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় লাভ ল্যান্ড, ৯৬১/বি, খিলগাঁও, ঢাকা-কে ২০,০০০ টাকা ও একই এলাকায় মীনা সুইটস এন্ড কনফেকশনারীজ-কে ৫০,০০০ টাকা জরিমানা করা হয়।
এছাড়াও, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (‘বিএসটিআই) এর আইন, ২০১৮’ অনুসারে বাধ্যতামূলক স্ক্রিন ক্রিম পণ্যের অনুকূলে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ছাড়পত্র গ্রহণ ব্যতীত বিক্রয়, বিতরণ ও বাজারজাত করায় লাভ ল্যান্ড, ৯৬১/বি, খিলগাঁও, ঢাকা-কে ৩০,০০০ টাকা ও মীনা সুইটস এন্ড কনফেকশনারীজ-কে ৫০,০০০ টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কর্মকর্তা আশিকুজ্জামান, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ মুকুল মৃধা, পরিদর্শক (মেট্রোলজি) দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *