রাজধানীর যাত্রাবাড়ীতে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ১ লাখ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত



নিজস্ব প্রতিবেদক ঃ রবিবার ২ অক্টোবর রাজধানীর যাত্রাবাড়ি থানাধীন এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন অনুসারে মেগী ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরি, নয়ানগর, কাজলা, যাত্রাবাড়ি, ঢাকা কর্তৃক বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতিত বাধ্যতামূলক সিএম লাইসেন্স এর আওতাভুক্ত বিস্কুট, কেক, পাউরুটি পণ্যের বিক্রি, বিতরণ ও বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই আইন, ২০১৮ এর ২৭ ধারায় মামলা দায়ের করা হয়। দায়েরকৃত মামলার প্রেক্ষিতে আদালত প্রতিষ্ঠানটিকে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ এর ২৭ ধারায় অপর একটি প্রতিষ্ঠান সুপার মর্নিং ফুড প্রোডাক্টস, ১০৪৬, কাজলা, নয়ানগর, যাত্রাবাড়ি, ঢাকা কর্তৃক বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতিত বাধ্যতামূলক সিএম লাইসেন্স এর আওতাভুক্ত বিস্কুট, কেক, পাউরুটি পণ্যের বিক্রি, বিতরণ ও বাজারজাত করার অপরাধে আদালত প্রতিষ্ঠানটিকে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা করেন।
এছাড়া ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ মোতাবেক প্রতিষ্ঠানটি পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য কেক, বিস্কুট, পাউরুটি বিক্রি এবং বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানটিকে টাকা ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা অর্থদন্ড প্রদান করা হয়। আদালত প্রতিষ্ঠান দুটিকে সর্বমোট টাকা ১,০০,০০০ (এক লক্ষ) টাকা জরিমানা করা হয়।

উক্ত ভ্রাম্যমান আদালত বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আমিমুল এহসান এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কর্মকর্তা মাকসুদা রনা, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ মঈন উদ্দিন, পরিদর্শক (মেট্রোলজি) দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published.