বিএনপিকে দিশাহীন ও নেতৃত্বহীন করার পেছনে তারেক রহমান ও মির্জা ফখরুলই দায়ী

Uncategorized রাজধানী

নিজস্ব প্রতিবেদক ঃ পৃথিবীর বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা বিএনপির অঙ্গ সংগঠন থেকে যে অনুদানের টাকা আসে, সেই টাকার ভাগ নিয়ে বিএনপির অভ্যন্তরেই গণ্ডগোলের সৃষ্টি হয়েছে।রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপি অলৌকিকভাবেই টিকে আছে। বর্তমানে বিএনপি এতিম, অসহায় ও সহায়-সম্বলহীন। নেতারা প্রতিনিয়ত বিএনপিকে বিক্রি করছেন বেঁচে থাকার জন্য। দলের নেতৃত্ব কার হাতে, তা সঠিকভাবে কেউ জানেন না।

বিএনপির নয়াপল্টন সূত্রে জানা গেছে, যুবদলে একাধিক কমিটি দেওয়ার নামে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া, তৃণমূল বিএনপি থেকে তোলা চাঁদার টাকায় দুর্নীতি, তৃতীয় জোট তৈরি করার নামে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে লন্ডন থেকে ফোন করেন তারেক রহমান। ফোন করে তিনি মির্জা ফখরুল, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও আব্দুল আউয়াল মিন্টুসহ একাধিক সিনিয়র নেতাকে বকাঝকা করেছেন। তার অনুপস্থিতিতে দলে অর্থ লোপাটের অভিযোগে ঐ নেতাদের নানাভাবে তিরস্কার করা হয়। চূড়ান্ত বোঝাপড়ার জন্য অভিযুক্ত নেতাদের লন্ডনেও ডেকেছেন তারেক রহমান।

উল্লেখ্য, মির্জা ফখরুলসহ একাধিক নেতা লন্ডনে যাবেন বলে গুঞ্জন উঠলেও দায়িত্বভার কাউকে হস্তান্তর করা হয়নি। অন্যের টাকায় মির্জা ফখরুলরা বিদেশ ভ্রমণের পাশাপাশি বিলাসিতা ও কেনাকাটা করবেন- এমনটাই মনে করেন দলের নেতাকর্মীরা।

এদিকে বিএনপি নেতাদের মতে, রিজভী আহমেদের মতো উপেক্ষিত নেতারা কার্যালয়ে বসে শুধু অপেক্ষার দিন গোনেন। আর রিজভীর মতে, বিএনপি যেন কারো দয়ায় চলছে। নিজে চলার শক্তি হারিয়ে ফেলেছে। এ দলটিকে দিশাহীন ও নেতৃত্বহীন করার পেছনে তারেক রহমান ও মির্জা ফখরুলই দায়ী।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *