বিমানের টিকেট সিন্ডিকেটের মাধ্যমে বিক্রি ও কুমিল্লার লাঙ্গলকোট উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কর্তৃক মাতৃত্বকালীন ভাতা দেওয়ার নামে ঘুষ আদায়ের অভিযোগ

Uncategorized আইন ও আদালত


!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে ৫ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!



নিজস্ব প্রতিবেদক ঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, এর টিকিট সিন্ডিকেটের মাধ্যমে বিক্রির সাথে জড়িত কিছু অসাধু কর্মকর্তা ও এজেন্সির সিন্ডিকেটের কারণে যাত্রী হয়রানি ও বিমানের আয় হ্রাস করনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকা- এর ৩ তিনজন কর্মকর্তা সমন্বয়ে গঠিত একটি টিম গত বুধবার ১২ অক্টোবর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করেছে।
টিম বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর প্রধান কার্যালয়ে বিপনন ও বিতরণ বিভাগে অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিদের বক্তব্য গ্রহণ করে এবং ঢাকা-গুয়াংজু ফ্লাইটের টিকেট বিক্রয় সংক্রান্ত প্রয়োজনীয় রেকর্ডপত্র সংগ্রহ করে। এছাড়াও অভিযোগ সংশ্লিষ্ট কয়েকটি এজেন্সির সাথেও কথা বলে এনফোর্সমেন্ট টিম।
এনফোর্সমেন্ট টিম সংগৃহীত রেকর্ড পত্র ও বিমানের টিকিট বিক্রির কার্যক্রম পর্যালোচনাপূর্বক কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।


কুমিল্লা জেলার লাঙ্গলকোট উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা কর্তৃক মাতৃত্বকালীন ভাতা পাইয়ে দেওয়ার কথা বলে ঘুষ নেওয়া এবং অফিসে অননুমোদিত অনুপস্থিতির অভিযোগ যাচাইয়ে গত মঙ্গলবার ১১ অক্টোবর, দুদক, সজেকা, কুমিল্লা হতে অপর একটি এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালিত হয়েছে।

অভিযান পরিচালনা কালে টিম ছদ্মবেশে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার দপ্তরে আসা সেবাগ্রহীতাদের সাথে কথা বলে, ভাতা গ্রহীতাদের তালিকা সংগ্রহ করে।

টিম সংশ্লিষ্ট দপ্তরের বিভিন্ন ধরনের ভাতার অনুমোদন ও বিতরণ পদ্ধতি সম্পর্কে অবহিত হয়। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগে উল্লেখিত অনিয়ম ও স্বেচ্ছাচারিতা টিমের কাছে প্রমানিত হয়েছে।

অভিযান পরিচালনা কালে সংগৃহীত কাগজপত্রাদি ও অন্যান্য তথ্য যাচাই করে টিম এ বিষয়ে প্রতিবেদন দাখিল করবে।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৩টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *