তিতাস গ্যাসের কেরানীগঞ্জ জিঞ্জিরা জোন-০৫ এর কর্মকর্তাদের বিরুদ্ধে অবৈধ গ্যাস সংযোগ এবং চিটাগাং সিইউএফএল কর্তৃপক্ষের বিরুদ্ধে বিভিন্ন খাতে কয়েক কোটি টাকা আত্মসাতের অভিযোগ

Uncategorized আইন ও আদালত


!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে গতকাল বৃহস্পতিবার ১৩ অক্টোবর ৫ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!



নিজস্ব প্রতিবেদক ঃ তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি জিঞ্জিরা জোন-০৫, কেরানীগঞ্জ, ঢাকা এর কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ঘুসের বিনিময়ে অবৈধ সংযোগ দেওয়া সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকা হতে ৩ সদস্যের- এর একটি টিম অভিযান পরিচালনা করেছে।
টিম তিতাস গ্যাসের সংশ্লিষ্ট এলাকার কর্মকর্তাদের সাথে নিয়ে অভিযান পরিচালনা করে। টিম কেরানীগঞ্জ উপজেলার আগানগর এলাকার ৪টি বহুতল ভবনের ৬৮ টি ফ্লাটের অবৈধ গ্যাস সংযোগের খোঁজ পায় এবং তিতাস গ্যাসের কর্মকর্তারা উক্ত সংযোগ গুলো বিচ্ছিন্ন করে। অবৈধ সংযোগ প্রদানপূর্বক ব্যবহারকারীর নিকট হতে টাকা গ্রহণকারী ব্যক্তিগণের সাথে তিতাস গ্যাসের দায়িত্বপ্রাপ্ত তিতাসের কর্মকর্তাদের যোগসাজশ রয়েছে মর্মে এলাকাবাসী টিমকে জানায়।
আজকের অভিযানের বাস্তবতার আলোকে টিম কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেড (সিইউএফএল) কর্তৃপক্ষের বিরুদ্ধে চা নাস্তার খরচ বাবদ সোয়া কোটি টাকা বিল উত্তোলনসহ অন্যান্য খাতে কয়েক কোটি টাকা অনিয়মের অভিযোগের ভিত্তিতে দুদক, সজেকা, চট্টগ্রাম-১ আরও একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।

টিম অভিযান পরিচালনা কালে অভিযোগে উল্লেখিত কারখানার ওভার রোলিং খাতে বরাদ্দকৃত ২৪ কোটি টাকা ব্যয়ের বিবরণী ও কার্যক্রম যাচাই করে।
তবে শোয়া কোটি টাকা আত্মসাৎদের বিষয়ে আপ্যায়ন বা কনটিজেন্সি খাতের বিল সমূহ পর্যালোচনান্তে টিম প্রতিবেদন দাখিল করবে।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৩টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *