ফাইন্যান্সিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন (বিশেষ) কোর্স-১ম ব্যাচ এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত

Uncategorized জাতীয়

নিজস্ব প্রতিবেদক ঃ রবিবার ১৬ অক্টোবর সিআইডি সদর দপ্তর, ঢাকায় ৫ অর্ধকার্য দিবস ব্যাপী পরিচালিত ফাইন্যান্সিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন (বিশেষ) প্রশিক্ষণ কোর্সটির সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কোর্সটিতে সিআইডি’র ১০০ জন তদন্তকারী ও তদারকি কর্মকর্তা অংশগ্রহন করেন। সিআইডির কর্মকর্তাগণকে মানিলন্ডারিং মামলার তদন্ত পরিচালনার ক্রটি বিচ্যুতি সম্পর্কে বিস্তারিত ধারণা প্রদান করা এবং অপরাধীদের শতভাগ সাজা নিশ্চিত করণে দক্ষ করে তোলা ছিল কোর্সটির মূল উদ্দেশ্য।

সমাপনী অনুষ্ঠানে কোর্সটির প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন এসোসিয়েট প্রফেসর ডঃ খাঁন সরফরাজ আলী, পিএইচডি এবং বিএফআইইউ, বাংলাদেশ ব্যাংক এর অতিরিক্ত পরিচালক মাসুদ রানা।

এছাড়াও সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাসিব আজিজ, অতিরিক্ত ডিআইজি, কমান্ড্যান্ট, ডিটিএস, তানভীর হায়দার চৌধুরী, অতিরিক্ত ডিআইজি প্রশাসন, মোস্তফা কামাল বিশেষ পুলিশ সুপার, এফটিসি, বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ মিনাহাজুল ইসলাম মহোদয়সহ সিআইডির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগন ।

সিআইডি প্রধান, অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া, বিপিএম, পিপিএম এর সার্বিক দিক নির্দেশনা ও তত্ত্বাবধানে ডিটেকটিভ ট্রেইনিং স্কুল (ডিটিএস) কোর্সটি পারিচালনা করেছে এবং কোর্সটির ট্রেইনিং অ্যাডভাইজার হিসাবে নিয়োজিত ছিলেন এসোসিয়েট প্রফেসর ডঃ খাঁন সরফরাজ আলী, পিএইচডি, এমফিল।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *