কুমিল্লায় বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ৩ টি প্রতিষ্ঠান কে জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ বৃহস্পতিবার ২০ অক্টোবর চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উক্ত কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর “ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮” অনুযায়ী মেসার্স নওরীন ফিলিং স্টেশন, ঢাকিরগাও, মতলব দক্ষিণ, চাঁদপুর প্রতিষ্ঠানটি প্রতি ৫ লিটার অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৪৫০ মি.লি. এবং ডিজেল ডিসপেন্সিং ইউনিটে ২২০ মি.লি. কম প্রদান করায় ২০,০০০ (বিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

মেসার্স প্রধানিয়া ফিলিং স্টেশন, নায়ের গাঁও বাজার, মতলব দক্ষিণ, চাঁদপুর প্রতিষ্ঠানটির অকটেন ও ডিজেল ডিসপেন্সিং ইউনিটের পরিমাপ যাচাই করে সঠিক পাওয়া যায়,এবং মেসার্স ফরহাদ স্টোর, কইলপাড়া, মতলব দক্ষিণ, চাঁদপুর প্রতিষ্ঠানটি ১ লিটার পরিমাপক যন্ত্রে ১২০ মি.লি. ডিজেল কম প্রদান করায় ৫,০০০ (পাঁচ হাজার) টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কুমিল্লার মোহাম্মদ আনিছুর রহমান, পরিদর্শক (মেট্রোলজি) অংশগ্রহণ করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *