২০ ফুট গভীর কূপে আটকে পড়া শ্রমিককে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস এর কর্মীরা 

অন্যান্য এইমাত্র জাতীয়

নিজস্ব প্রতিবেদক ঃ রংপুরের বদরগঞ্জে কূপ খনন করতে গিয়ে ২০ ফুট গভীরে গলা পর্যন্ত মাটিচাপায় আটকে পড়া শ্রমিক আবু হাসানকে (২৮) জীবিত উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিসের ৫০ জন কর্মী প্রায় ৮ ঘণ্টা চেষ্টা চালিয়ে আটকে পড়ার ১০ ঘণ্টা পর গতকাল শনিবার রাত একটার দিকে তাঁকে উদ্ধার করে। পরে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। ওই শ্রমিকের নাম আবু হাসান (২৮)। তাঁর বাড়ি রংপুরের বদরগঞ্জ পৌরসভার শাহাপুর গ্রামে।


বিজ্ঞাপন

 

রংপুর বিভাগীয় ফায়ার সার্ভিসের উপপরিচালক জসীমউদ্দিন বলেন, প্রায় আট ঘণ্টা চেষ্টার পর আবু হাসানকে জীবিত উদ্ধার করা হয়। রাতেই তাঁকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক শাকির মুবাশ্বির বলেন, দীর্ঘ সময় ধরে মাটিচাপা থাকায় ওই শ্রমিকের পায়ে রক্ত চলাচল ব্যাহত হয়েছে। এ কারণে তিনি পা দুটি নাড়াতে পারছেন না। এ ছাড়া এই ঘটনায় তিনি ভীতসন্ত্রস্ত্র হয়ে পড়েছেন। প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য তাঁকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 

উপজেলার বালুয়াভাটা গ্রামের বাবলু দাসের বাড়িতে গতকাল সকালে আবু হাসানসহ চারজন শ্রমিক কূপ খনন করতে যান। বেলা ৩টা পর্যন্ত প্রায় ২০ ফুট খনন করেন। তখন ওপর থেকে বালু–মাটি ধসে পড়ে। এতে আবু হাসান গলা পর্যন্ত মাটিচাপা পড়েন। এ সময় অন্য তিন শ্রমিক ও আশপাশের লোকজন আবু হাসানকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হন। গতকাল বিকেল ৫টার দিকে উপজেলার ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। তারা তাঁকে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। পরে রংপুর জেলা ফায়ার সার্ভিসের কর্মীরা এসে কূপের চারপাশ থেকে মাটি সরিয়ে রাত একটা ৫ মিনিটে আবু হাসানকে জীবিত উদ্ধার করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *