রাজশাহী আঞ্চলিক পাসপোর্ট অফিস ও কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, কারওয়ান বাজার সার্কেল এর কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ 

অন্যান্য অপরাধ এইমাত্র

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে ৬ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ট টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!


বিজ্ঞাপন

 

 

নিজস্ব প্রতিবেদক ঃ রাজশাহী পাসপোর্ট অফিসের কর্মচারী, আনসার ও পুলিশ সদস্যদের বিরুদ্ধে পাসপোর্ট সেবা প্রদানে গ্রাহক হয়রানি ও ঘুষ গ্রহনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, রাজশাহী থেকে রবিবার ২৩ অক্টোবর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়। টিম রাজশাহী পাসপোর্ট অফিসে কিছু সময় ছদ্মবেশে অফিসের কার্যক্রম এবং কর্মরত কর্মচারী, আনসার ও পুলিশ সদস্যদের গতিবিধি পর্যবেক্ষণ করে। রাজশাহী পাসপোর্ট অফিসে কর্মরত আনসার সদস্য নান্নু ও জাহাঙ্গীরের সাথে দালালদের সংশ্লিষ্টতা পায় টিম। অনেক সেবা গ্রহীতা এই আনসার সদস্যদের বিরুদ্ধে হয়রানীর কথাও উল্লেখ করেন। এসময় টিম জেলা আনসার অ্যাডজুটেন্টকে তাদের রিলিজ করার জন্য অনুরোধ করলে তাৎক্ষণিকভাবে তাদেরকে রিলিজ করা হয়। টিম তাদেরকে কঠোরভাবে সতর্ক করে এবং তারা ভবিষ্যতে এরকম কাজ করবে না বলে অঙ্গীকার করেন।

 

 

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, কারওয়ান বাজার সার্কেল এর কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন প্রতিষ্ঠানের ভ্যাট রিটার্ন গ্রহণে ঘুষ দাবির অভিযোগে, দুদক, প্রধান কার্যালয়, ঢাকা থেকে আজ আরও একটি অভিযান পরিচালনা করা হয়।

 

অভিযান পরিচালনা কালে ছদ্মবেশে সেবা গ্রহীতা অপ্রতুলতার কারণে তাদের সাথে কথা বলা সম্ভব না হলেও অভিযোগকারীর প্রতিষ্ঠানের ভ্যাট রির্টান জমা নেওয়া হয়েছে কিনা সে সংক্রান্ত রেকর্ড সংগ্রহ করেছে টিম। সংগ্রহীত রেকর্ড পর্যালোচনা পূর্বক টিম কমিশনে প্রতিবেদন দেওয়া হবে।

 

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৪টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *