বাংলাদেশ পুলিশের চার তরুণ অফিসার ‘এভিয়েশন বেসিক কোর্স-১২’ সাফল্যের সঙ্গে সম্পন্ন

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক ঃ বাংলাদেশ পুলিশের চার তরুণ অফিসার ‘এভিয়েশন বেসিক কোর্স-১২’ সাফল্যের সঙ্গে সম্পন্ন করেছেন।
এর মধ্যে সহকারী পুলিশ সুপার ফাতেমা-তুজ-জোহরা বাংলাদেশ পুলিশের প্রথম নারী বৈমানিক হওয়ার গৌরব অর্জন করেছেন।

অন্যরা হলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. সারোয়ার হোসাইন, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. মুশফিকুল হক ও সহকারী পুলিশ সুপার মো. আবুল হোসাইন।
সোমবার (৩১ অক্টোবর) বিকেলে পুলিশ সদরদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশ সদরদপ্তর জানায়, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে আজ দুপুরে আর্মি এভিয়েশন স্কুলে নবীন বৈমানিকদের সার্টিফিকেট দেন এবং তাদের ফ্লাইং ব্রেভেট পরিয়ে দেন। এ সময় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনসহ উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আর্মি এভিয়েশন গ্রুপের অধীনস্থ এভিয়েশন স্কুলের সার্বিক তত্ত্বাবধানে সেনাবাহিনী, নৌ-বাহিনী ও বাংলাদেশ পুলিশ বাহিনীর মোট ১০ জন তরুণ অফিসার ‘এভিয়েশন বেসিক কোর্স-১২’ সম্পন্ন করেছেন।

প্রশিক্ষণার্থীদের মধ্যে সেনাবাহিনীর পাঁচজন সেসনা-১৫২ অ্যারোবেট বিমানে ৭০ ঘণ্টা এবং নৌ ও বাংলাদেশ পুলিশের পাঁচজন ডায়মন্ড ডিএ-৪০এনজি বিমানে ৭০ ঘণ্টা উড্ডয়ন সফলভাবে সম্পন্ন করেন।

সেসনা-১৫২ অ্যারোবেট বিমানের প্রশিক্ষণার্থীদের মধ্যে শ্রেষ্ঠ বৈমানিক নির্বাচিত হয়েছেন ক্যাপ্টেন মো.আবু তালহা আরেফিন এবং ডায়মন্ড ডিএ-৪০এনজি বিমানে শ্রেষ্ঠ বৈমানিক নির্বাচিত হয়েছেন সিনিয়র সরকারি পুলিশ সুপার মো. সারোয়ার হোসাইন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *