কাহিলের ভবিষ্যদ্বাণী: বিশ্বকাপে চ্যাম্পিয়ন ব্রাজিল, আর্জেন্টিনাকে হারাবে অস্ট্রেলিয়া

Uncategorized খেলাধুলা


আজকের দেশ ডেস্ক ঃ ফাইনালে বেলজিয়ামকে হারিয়ে নেইমাররা ‘হেক্সা’ বা ষষ্ঠ বিশ্বকাপ জয়ের গৌরব উদযাপন করবে বলে ভবিষ্যদ্বাণী অস্ট্রেলিয়ার সাবেক তারকা টিম কাহিলের, চলছে বিশ্বকাপ ফুটবলের ক্ষণগণনা। আর মাত্র পাঁচ দিন পর কাতারে পর্দা উঠবে “দ্য গ্রেটেস্ট অন আর্থ” এর।
ফিফার সর্বোচ্চ আসর শুরুর আগ মুহূর্তে নিজের পছন্দের দলকে সমর্থন জানানোর প্রস্তুতিতে ব্যস্ত ভক্ত-সমর্থকরা। পাশাপাশি প্রতি আসরের মতো এবারের আসরকে ঘিরেও চলছে বিশেষজ্ঞদের ভবিষ্যদ্বাণী।

এবারের বিশ্বকাপে কোন দল চ্যাম্পিয়ন হবে তা নিয়ে নানাজন দিচ্ছেন নানা মত। এবার সে তালিকায় যুক্ত হলেন অস্ট্রেলিয়ার ফুটবল কিংবদন্তি টিম কাহিল। তার ভবিষ্যদ্বাণী হলো- ব্রাজিল এবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন।

টিম কাহিল কাতার বিশ্বকাপের আয়োজন তত্ত্বাবধানকারী সুপ্রিম কমিটি ফর ডেলিভারি ও লিগ্যাসির সদস্য। সুপ্রিম কমিটি ফর ডেলিভারি ও লিগ্যাসির সদস্য টিম কাহিল, স্যামুয়েল ইতোসহ বেশ কয়েকজন সাবেক তারকা ফুটবলার। কাহিলের এই কমিটির কাজ কাতার বিশ্বকাপ আয়োজনের বিভিন্ন দিক তদরকি করা।

এই কমিটির এক অনুষ্ঠানে কাহিল ভবিষ্যদ্বাণী করেন। তিনি বলেন, “ফাইনালে বেলজিয়ামকে হারিয়ে নেইমাররা ‘হেক্সা’ বা ষষ্ঠ বিশ্বকাপ জয়ের গৌরব উদযাপন করবে।” কাহিল তার নিজ দেশ অস্ট্রেলিয়ার বিশ্বকাপ–ভাগ্য নিয়েও নিজের ভবিষ্যদ্বাণী করেছেন।

তিনি মনে করেন, এবার অস্ট্রেলিয়া বিশ্বকাপে নিজেদের সেরা ফল করবে। তারা কোয়ার্টার ফাইনালে খেলবে। তার মতে, লিওনেল মেসির আর্জেন্টিনাকে হারিয়ে শেষ ষোলোয় ওঠার রাস্তা পরিষ্কার হবে অস্ট্রেলিয়ার।

অস্ট্রেলিয়ার হয়ে ১০৮ ম্যাচ খেলা সাবেক এই অ্যাটাকিং মিডফিল্ডার বলেন, “আশা করি, অস্ট্রেলিয়া এবার ভালো করবে। প্রত্যেকেই বিশ্বকাপে নিজের দেশ ভালো করুক, সেটা চায়। শেষ ষোলোতে আমরা যদি লিওনেল মেসিকে থামাতে পারি, তাহলে আমরা কোয়ার্টার ফাইনালে যেতে পারি।”

অস্ট্রেলিয়ার হয়ে চারটি বিশ্বকাপ খেলেছেন কাহিল। তিনি এবারের বিশ্বকাপে আফ্রিকান দলগুলোরও ভালো করার সম্ভাবনা দেখছেন।

কাহিল বলেন, “আফ্রিকার সেনেগাল, ক্যামেরুন ও ঘানা দলে বিশ্বমানের প্রচুর ফুটবলার আছে। এই দলের খেলোয়াড়েরা বিশ্বের বড় বড় লিগে খেলে। এই দেশগুলো ধারাবাহিকভাবেই ভালো ভালো প্রতিভার আবির্ভাব ঘটিয়ে আসছে। এই আফ্রিকান দলগুলো যদি দুর্দান্ত লড়ে বিশ্বকাপ জিতে যায়, তাহলে সেটি হবে দারুণ ব্যাপার।”


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *