সম্মেলনে আসবে নতুন মুখ

এইমাত্র জাতীয় ঢাকা

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের দুই অঙ্গসংগঠন যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের দিকে ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেছেন, যথাসময়ে সম্মেলন হয়, এবারও যথাসময়ে সম্মেলন অনুষ্ঠিত হবে।
শনিবার বেলা সাড়ে ১১টার দিকে নারায়ণগঞ্জের মেঘনাঘাট এলাকায় সড়কের উন্নয়ন কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন তিনি।
আগামী ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন হবে। এরপর ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে যুবলীগের কেন্দ্রীয় সম্মেলন।
দুই অঙ্গসংগঠনের সম্মেলন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নতুন সম্মেলন মানেই নতুন মুখ। আর আওয়ামী লীগের সম্মেলনের ব্যাপারে কোনো আপস নেই। যথাসময়ে সম্মেলন হয়, এবারও যথাসময়ে সম্মেলন অনুষ্ঠিত হবে।
অবৈধ ক্যাসিনো কারবার ও দুর্নীতির সঙ্গে যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কয়েকজন নেতা জড়িত হয়ে পড়ায় তা নিয়ে রাজনৈতিক অঙ্গনে আলোচনা চলছে। সেদিকেই ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, নতুন সম্মেলন মানেই নতুন মুখ। আর আওয়ামী লীগের সম্মেলনের ব্যাপারে কোনো আপস নেই। যথাসময়ে সম্মেলন হয়। এবারও যথাসময়ে সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রবীণ-তরুণ-অভিজ্ঞদের সমন্বয় ঘটিয়ে আমরা দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো। এখানে পরিবর্তন হবে, নতুন মুখ আসবে।
এ সময় ছাত্রলীগের কিছু নেতাকর্মীদের হাতে নিহত বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যাকা- নিয়েও কথা বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। বলেন, আবরার ফাহাদ হত্যাকা-ের দলের কেউ থাকলেও ছাড় দেওয়া হবে না।
ওবায়দুল কাদের বলেন, আবরার হত্যাকারীরা ছাত্রলীগ পরিচয়ের হলেও প্রধানমন্ত্রী কাউকে ছাড় দেননি। হত্যাকা-ের পরপরই অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়েছে। ছাত্র-শিক্ষকদের যে দাবি, তা-ও মেনে নেওয়া হয়েছে।
শুদ্ধি অভিযানের মতোই কে কোন দল, সেটা বিবেচনায় ছাড় দেওয়া হবে না বলে জানান তিনি।
সেতুমন্ত্রী বলেন, আবরার হত্যাকা-ের মতো কোনো এত দ্রুত অ্যাকশন বাংলাদেশে বোধ হয় আর হয়নি। হত্যাকা-ের সঙ্গে যারা জড়িত তারা ছাত্রলীগের পরিচয়ের ছিল। কিন্তু প্রধানমন্ত্রী এতে কোনো আপস করেননি।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *