বিএসটিআইয়ের রংপুর বিভাগীয় কার্যলয়ের মোবাইল কোর্ট কর্তৃক ৩ টি প্রতিষ্ঠান কে ২১০০০ টাকা জরিমানা সহ ২ টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি ঃ বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় কার্যলয় লালমনিরহাটের বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে। উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে ৩ টি প্রতিষ্ঠান কে ২১,০০০ টকা জরিমানা করা সহ ২ টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে বুধবার ২৩ নভেম্বর বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে লালমনিরহাট জেলার বিভিন্ন এলাকায় ২টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) হতে ওজন যন্ত্র (ডিজিটাল স্কেল) ভেরিফিকেশন না করে ব্যাবসায়িক উদ্দেশ্যে ব্যাবহার করার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ এর ৩২ (১) ধারা অনুযায়ী মেসার্স শাপলা ট্রেডার্স, বিডিআর রোড, সদর, লালমনিরহাটকে ১০,০০০ টাকা মেসার্স নরসিংদী এন্টারপ্রাইজ, বিডিআর রোড , সদর, লালমনিরহাটকে ১০,০০০ টাকা এবং বিএসটিআই এর মোড়কজাত নিবন্ধন সনদ গ্রহণ না করে সরিষার তেল উৎপাদন ও বাজারজাত করার অপরাধে মেসার্স সৌরভ অয়েল মিল, বিডিআর রোড, সদর, লালমনিরহাটকে সংশ্লিষ্ট আইনের ২৪ ধারায় ১,০০০ সহ মোট ২১,০০০ টাকা জরিমানা করা সহ ৩ টি মামলা দায়ের করা হয়। এছাড়া হক ট্রেডার্স, বিডিআর রোড, সদর, লালমনিরহাটের জ্বালানী তেল পরিমাপক যন্ত্র লিটার মেজার্স এর পরিমাপে সঠিক পাওয়া যায়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন লালমনিরহাট ডিসি অফিসের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লায়লা জান্নাতুল ফেরদৌস-সিনিয়র সহকারী কমিশনার ও নাজিয়া নওরিন সহকারী কমিশনার। প্রসিকিউসর ছিলেন মোঃ দেলোয়ার হোসেন, ফিল্ড অফিসার ( সিএম) ও মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি) বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর।

উপ-পরিচালক (মেট্রোলজি) ও রংপুর বিভাগীয় অফিস প্রধান মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান জনস্বার্থে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বিভাগীয় অফিস, রংপুর এর অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


Leave a Reply

Your email address will not be published.