গাইবান্ধার পলাশবাড়ীতে বিএসটিআই এর মোবাইল কোর্টে কর্তৃক ১ টি প্রতিষ্ঠান কে ৩০,০০০ জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি ঃ বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিস ও গাইবান্ধা উপজেলা প্রশাসন পলাশবাড়ীর উদ্যোগে বৃহস্পতিবার ২৪ নভেম্বর পলাশবাড়ী উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উক্ত অভিযান পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মান সনদ না নিয়ে ও নকল মোড়কে ব্রেড, বিস্কুট উৎপাদন ও বাজারজাত করার অপরাধে জেসমিন বেকারি, উদয়পুর, পলাশবাড়ী, গাইবান্ধা প্রতিষ্ঠানকে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন-২০১৮ এর ৩১ ধারায় ৩০,০০০ জরিমানা করা হয়। এছাড়া রাশেদ ট্রেডার্স, কালিবাড়ী রোড, পলাশবাড়ী, গাইবান্ধা এর ১ টন ধারণ ক্ষমতা সম্পন্ন ওজন যন্ত্র (ডিজিটাল স্কেল) যাচাই করে সঠিক পাওয়া যায় ও আগামী ১৫ দিনের মধ্যে বিএসটিআই হয়ে ভেরিফিকেশন করে নেওয়ার পরামর্শ দেওয়া হয়। পাশাপাশি পলাশবাড়ী ফিলিং স্টেশন, রংপুর রোড, পলাশবাড়ী, গাইবান্ধার এর ডিজেল, পেট্রোল ও অক্টেন ডিস্পেন্সিং এর ৪ টি ইউনিটের পরিমাপ করে সঠিক পাওয়া যাওয়ায় ম্যাজিস্ট্রেট ধন্যবাদ প্রদান করেন।

মোবাইল কোর্টটি পরিচালনা করেন পলাশবাড়ী’র উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ কামরুজ্জামান।
প্রসিকিউসর ছিলেন মোঃ দেলোয়ার হোসেন, ফিল্ড অফিসার ( সিএম) ও মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি) বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর।

পলাশবাড়ী’র উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ কামরুজ্জামান,
মোঃ দেলোয়ার হোসেন, ফিল্ড অফিসার ( সিএম) ও মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি) বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর বক্তব্য জানতে চাইলে তারা আজকের দেশ ডটকম কে জানান, জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *