ভোক্তা অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে ২ টি প্রতিষ্ঠান কে জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক সোমরস ২৮ নভেম্বর বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, রাজবাড়ী’র সার্বিক নির্দেশনায় রাজবাড়ী জেলা কার্যালয় কর্তৃক সদর উপজেলার চরখানখানাপুর, আহলাদীপুর ও গোয়ালন্দ মোড় এলাকায় বাজার তদারকি মূলক অভিযান পরিচালনা করা হয়।
তদারকি কার্যক্রম পরিচালনা কালে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয় এবং নিত্য প্রয়োজনীয় পণ্য সরকার নির্ধারিত বিধির অধীন যথা নিয়মে ক্রয়-বিক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।

উক্ত কার্যক্রম পরিচালনা কালে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর যথাক্রমে ৪২ ও ৪৩ ধারার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে ২ (দুই)টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

বাজার তদারকিতে সহায়তা করেন জেলা প্রশাসন রাজবাড়ী, জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃপক্ষ ও জেলা স্যানিটারি ইন্সপেক্টর রাজবাড়ী এবং নিরাপত্তা দায়িত্ব পালন করেন জেলা পুলিশ রাজবাড়ী ও সদর থানা পুলিশের একটি টিম। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজবাড়ি কার্যলয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আজকের দেশ ডটকম কে জানান, জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


Leave a Reply

Your email address will not be published.