ভোক্তা অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয় ও বরগুনা জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে ৮ টি প্রতিষ্ঠান কে ২১,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক ঃ সোমবার ২৮ নভেম্বর বরগুনা জেলার আমতলী উপজেলার আড়পাংগাশিয়া বাজার ও মানিকঝুড়ি বাজার এলাকায় পরিচালিত বাজার তদারকিমূলক অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর বিভিন্ন ধারা লংঘনের অপরাধে ৮ টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২১,০০০ টাকা জরিমানা করা হয়, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এর অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক বরগুনার সহযোগিতায় এবং উপ-পরিচালক,বরিশাল বিভাগীয় কার্যালয় এর নির্দেশনায় অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সাফিয়া সুলতানা এবং বরগুনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক বিপুল বিশ্বাস ।

অভিযান চলাকালে চিনি সহ নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ এবং বাজর দর যাছাই করা হয়। পণ্যের মোড়কে মেয়াদ না থাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় করা এবং অসাস্ব্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করার অপরাধে ৮ টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২১,০০০ টাকা জরিমানা করা হয়।

সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন বরগুনা জেলা পুলিশের একটি টিম ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর সাবেরা পারভীন অভিযান চলাকালে স্থানীয় নাগরিকদের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সাফিয়া সুলতানা এবং বরগুনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক বিপুল বিশ্বাস আজকের দেশ ডটকম কে জানান,জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


Leave a Reply

Your email address will not be published.