বাংলাদেশ বিমান বাহিনীর নব বিমানসেনা দলের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য


মৌলভীবাজার (সিলেট) প্রতিনিধি ঃ বাংলাদেশ বিমান বাহিনীর ৫০তম নব বিমানসেনা দলের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ মঙ্গলবার ২৯ নভেম্বর, মৌলভীবাজার জেলার বা বি বা স্টেশন শমশেরনগরে অবস্থিত রিক্র‍ুট ট্রেনিং স্কুল (আরটিএস)-এ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন এবং আকর্ষণীয় মার্চ পাস্ট এর অভিবাদন গ্রহণ করেন।

এরপর তিনি কৃতি রিক্র‍ুটদের মাঝে ট্রফি বিতরণ করেন। বিমান বাহিনী প্রধান তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে শ্রদ্ধাভরে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে আতœত্যাগকারী বীর মুক্তিযোদ্ধাদের। তিনি বলেন, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় ইতোমধ্যে বিমান বাহিনীতে সংযোজিত হয়েছে অত্যাধুনিক যুদ্ধবিমান, পরিবহন বিমান, হেলিকপ্টার, উচ্চ ক্ষমতাসম্পন্ন বিভিন্ন ধরনের র‌্যাডার, ক্ষেপণাস্ত্র ও গুরুত্বপুর্ণ সরঞ্জামাদি।

বিমান বাহিনীর ভবিষ্যৎ প্রজন্মের উন্নততর এবং যুগোপযোগী প্রশিক্ষণ সুনিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনী একাডেমিতে নির্মিত হয়েছে বঙ্গবন্ধু কমপ্লেক্স ও দক্ষ জনশক্তির যোগান দিতে আন্তর্জাতিক মানসম্পন্ন বিমানসেনা প্রশিক্ষণ প্রতিষ্ঠান নির্মাণ করা হচ্ছে।

বিমান বাহিনী প্রধান রিক্র‍ুটদের সততা, একাগ্রতা ও নিষ্ঠার সাথে কাজ করে বিমান বাহিনীর যোগ্য বিমানসেনা হিসেবে নিজেদেরকে গড়ে তোলার আহ্বান জানান। তিনি আশা প্রকাশ করেন যে, তারা অকৃত্রিম দেশপ্রেমের প্রেরণায় উজ্জীবিত হয়ে বাংলার আকাশ মুক্ত রাখার দৃঢ় অঙ্গীকার বাস্তবায়নে সক্রিয় অবদান রাখবে।

এ কুচকাওয়াজের মধ্য দিয়ে মোট ২৫২ দিনের কঠোর প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করে দেশ সেবার ব্রত নিয়ে ৪৩৬ (৪১৭ জন পুরুষ এবং ১৯ জন মহিলা) জন রিক্র‍ুট বাংলাদেশ বিমান বাহিনীতে অন্তর্ভুক্ত হলো।

এসি-২ মোঃ তানভীন আলম জিদান এবং এসি-২ মোঃ কামরুজ্জামান যথাক্রমে শিক্ষা ও জেনারেল সার্ভিস ট্রেনিং এ সেরা রিক্র‍ুট বিবেচিত হন। এসি-২ মোঃ তানভীন আলম জিদান সার্বিক বিষয়ে কৃতিত্বের জন্য শ্রেষ্ঠ রিক্র‍ুট বিবেচিত হওয়ার গৌরব অর্জন করেন।

এর আগে বিমান বাহিনী প্রধান প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছলে বিমান বাহিনী ঘাঁটি বাশার এর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মোঃ জাহিদুর রহমান, বিবিপি, বিএসপি, জিইউপি, এনএসডব্লিউসি, পিএসসি এবং রিক্র‍ুট ট্রেনিং স্কুল এর অধিনায়ক এয়ার কমডোর মোহাম্মদ সাইফুদ্দিন, জিইউপি, পিএসসি তাঁকে স্বাগত জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ এবং স্থানীয় সামরিক ও অসামরিক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published.