বেকার সমস্যায় তরুণদের চাকরি দেবে সরকার -আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক

Uncategorized জাতীয়


সাভার প্রতিনিধি ঃ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, এ সরকারের আমলে কোনো মানুষ কষ্টে থাকবে না। দেশে বেকার সমস্যা দূরীকরণে তরুণদের চাকরির ব্যবস্থা করবে সরকার। ফলে অর্থনীতির ভিত আরো শক্তিশালী হবে।

গতকাল বৃহস্পতিবার ১ ডিসেম্বর দুপুরে সাভারের বিরুলিয়ায় ড্যাফোডিল স্মার্ট সিটিতে ‘ফিউচার নেশন ডিআইইউ জব উৎসব ২০২২’-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন তিনি। এর আয়োজন করে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ইউএনডিপির ফিউচার নেশন প্রজেক্ট।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়তে ১০ লাখ যুবককে দক্ষ করার জন্য একটি সমন্বিত প্রশিক্ষণের পরিকল্পনা চালু করেছে আইসিটি মন্ত্রণালয়।

এছাড়া ২০২৫ সালের মধ্যে ২০ হাজার তরুণ- তরুণীকে প্রশিক্ষিত করতে একটি প্রকল্প চালু করছে সরকার।

চাকরি উৎসবে ২০০ প্রতিষ্ঠানের চাকরিদাতারা প্রায় ৩২০০ চাকরির প্রস্তাব ও ১০০০ শিক্ষার্থীর ইন্টার্নশিপের অফার নিয়ে উপস্থিত হন। তিনদিনের এ চাকরি উৎসবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শেষ বর্ষের ও সম্প্রতি স্নাতক শেষ করা প্রায় চার হাজার চাকরিপ্রত্যাশী অংশ নেবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ইউএনডিপি বাংলাদেশের আবাসিক প্রতিনিধি মিসেস ভ্যান গুয়েন, গ্রামীণফোন লিমিটেডের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার হ্যান্স মার্টিন হোয়েগ হেনরিকসেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমান, উপ-উপাচার্য প্রফেসর ড. এস. এম. মাহবুব উল হক মজুমদার, ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান প্রমুখ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *