পুলিশ জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে দৃঢ়ভাবে কাজ করছে—–আইজিপি

Uncategorized অন্যান্য



নিজস্ব প্রতিনিধি ঃ ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত জিরো টলারেন্স নীতির আলোকে পুলিশ জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে দৃঢ়ভাবে কাজ করছে।

তিনি সোমবার ১২ ডিসেম্বর, সকালে ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠে ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থা ও ময়মনসিংহ জেলা পুলিশ আয়োজিত আইজিপি কাপ ময়মনসিংহ প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ-২০২২ উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে সকল আইন-শৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থা, প্রশাসন, জনপ্রতিনিধি, সাধারণ জনগণ, মিডিয়া সবাই মিলে একই প্লাটফর্মে একসাথে কাজ করে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে আমরা নিয়ন্ত্রণে এনেছি। এ কার্যক্রম আগামী দিনেও অব্যাহত থাকবে।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ একটি পেশাদার বাহিনী। এ বাহিনীর প্রশিক্ষিত পেশাদার সদস্যরা সফলভাবে দেশের আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করে আসছে। যেকোনো ধরনের উশৃঙ্খলতা, যেকোন নাশকতা মোকাবেলায় আমরা প্রস্তুত। আগামী দিনেও আইন-শৃঙ্খলা রক্ষার যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ পুলিশের সক্ষমতা রয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, দেশের আইন-শৃঙ্খলা সমুন্নত রাখা এবং জনগণের জানমালের নিরাপত্তায় যেভাবে আইন প্রয়োগ করা দরকার পুলিশ ঠিক সেভাবেই দায়িত্ব পালন করছে। তিনি বলেন, কারো পক্ষে নয়, পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে।

ময়মনসিংহ জেলার পুলিশ সুপার ও ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট পরিষদের চেয়ারম্যান মাছুম আহাম্মদ ভূঁঞার সভাপতিত্বে ক্রিকেট লীগ উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগ ময়মনসিংহ মহানগর শাখার সভাপতি মোঃ ইকরামুল হক টিটু, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান, ময়মনসিংহ জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, বাংলাদেশ আওয়ামী লীগ ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল এবং বাংলাদেশ আওয়ামী লীগ ময়মনসিংহ মহানগর শাখার সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ ময়মনসিংহ জেলা শাখার সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এহতেশামুল আলম।

আইজিপি ময়মনসিংহ পুলিশ লাইন্সে শহিদ বীর মুক্তিযোদ্ধা পুলিশ সুপার মুন্সী কবির উদ্দিন আহমেদ মাল্টিপারপাস শেড (কল্যাণ শেড) উদ্বোধন করেন।

পরে আইজিপি জেলার পুলিশ অফিসার ও ফোর্সের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বলেন, বাংলাদেশ পুলিশ জনগণকে সেবা প্রদানের মাধ্যমে যে সুনাম অর্জন করেছে তা ধরে রাখার জন্য আমাদের সকলকে আন্তরিকভাবে সচেষ্ট থাকতে হবে।

তিনি বলেন, কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং এবং ওপেন হাউজ ডে এর মাধ্যমে জনগণের সাথে পুলিশের সম্পৃক্ততা বাড়ানো হয়েছে।
তিনি বাংলাদেশ পুলিশকে জনগণের আস্থা ও ভরসাস্থলে পরিণত করতে পেশাদারি মনোভাব নিয়ে দায়িত্ব পালনের জন্য আহবান জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা সফলভাবে জঙ্গিবাদ ও সন্ত্রাস নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি। তিনি বলেন, এক সময় আমাদের মাথাপিছু আয় ছিল মাত্র ২০০ ডলার। বর্তমানে আমাদের মাথাপিছু আয় প্রায় তিন হাজার ডলার। দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রয়েছে বলেই বিনিয়োগ বাড়ছে, মানুষ ব্যবসা-বাণিজ্য করতে পারছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্যের সভাপতিত্বে মতবিনিময় সভায় অতিরিক্ত আইজি ব্যারিস্টার মোঃ হারুন-অর-রশিদ বিপিএম এবং ময়মনসিংহ রেঞ্জ ও জেলার ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিকালে আইজিপি প্রধান অতিথি হিসেবে ময়মনসিংহ জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ উদ্বোধন করেন।

বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী এবং ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বিপিএম অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।
সভাপতিত্ব করেন ময়মনসিংহ জেলার পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঁঞা। আইজিপি প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। পরে আইজিপি জেলার গন্যমান্য ব্যক্তিদের সাথে এক সুধী সমাবেশে যোগ দেন।


Leave a Reply

Your email address will not be published.