গোপালগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা ও দালাল সিন্ডিকেটের বিরুদ্ধে পাসপোর্টের অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

Uncategorized আইন ও আদালত




!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে ৫ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ১ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!




নিজস্ব প্রতিনিধি ঃ গোপালগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের বিরুদ্ধে পাসপোর্ট সেবা প্রদানে ঘুষ দাবী ও গ্রাহক হয়রানির অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় গোপালগঞ্জ এর সহকারী পরিচালক তরুন কান্তি ঘোষের নেতৃত্বে সহকারী পরিচালক সোহরাব হোসেন সোহেল ও সাইদুল ইসলামের সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম সোমবার ১২ ডিসেম্বর, একটি অভিযান পরিচালনা করে।
অভিযান পরিচালনা কালে টিম ছদ্মবেশে পাসপোর্ট অফিসের পার্শ্ববর্তী দোকানে অবস্থানরত দালালদের নিকট থেকে তথ্য সংগ্রহ করে জানতে পারে যে দালালদের মাধ্যমে অতিরিক্ত অর্থের বিনিময়ে পাসপোর্ট সেবা পাওয়া যায়।
পরবর্তীতে টিম পাসপোর্ট অফিসের কর্মকর্তাকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তিনি দালালদের বিরুদ্ধে তার শক্ত অবস্থানের ব্যাপারে টিমকে অবহিত করেন।

উক্ত অফিসে নিয়ম মেনে অনলাইনে নির্ভুল আবেদনকারীরাই পাসপোর্টের জন্য উপযুক্ত বলে বিবেচিত হন বলে তিনি মত প্রকাশ করেন।এমতাবস্থায় টিম দালালদের দ্বৌরত্ব্য প্রতিরোধে পরামর্শ প্রদানপূর্বক অভিযান সমাপ্ত করে।


এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৩ টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published.