বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যলয় পরিচালিত মোবাইল কোর্ট কর্তৃক ৩ টি প্রতিষ্ঠান কে ১,০৬,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক ঃ খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে মঙ্গলবার ১৩ ডিসেম্বর বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে দিনাজপুর জেলা সদরের বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর “ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮” অনুযায়ী মেসার্স বাবলা ফিলিং স্টেশন, গোয়ালহাট, সদর, দিনাজপুর প্রতিষ্ঠানকে প্রতি ১০ লিটারে ১৮০ মিঃলিঃ তেল পরিমাপে কম সরবরাহ করায় ২৯ ধারা মোতাবেক ১,০০,০০০ টাকা জরিমানা আদায় করা হয়। মেসার্স সোনালী ফিলিং স্টেশন, মোহনপুর, সদর, দিনাজপুর প্রতিষ্ঠানকে প্রতি ১০ লিটারে ৫৮ মিঃলিঃ তেল পরিমাপে কম সরবরাহ করায় ২৯ ধারা মোতাবেক ১,০০০ টাকা জরিমানা আদায় করা হয় এবং মেসার্স অগ্রণী ফিলিং স্টেশন, ভবাইনগর, সদর, দিনাজপুর প্রতিষ্ঠানের আন্ডারগ্রাইন্ড স্টোরেজ ট্যাংকের ক্যালিব্রেশনের মেয়াদ না থাকায় ৩২ ধারা মোতাবেক ৫০০০ টাকা জরিমানা আদায় করে মামালাগুলি তাৎক্ষনিকভাবে নিষ্পত্তি করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন দিনাজপুর ডিসি অফিসের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লিজা রিছিল।

প্রসিকিউসর হিসেবে দায়িত্ব পালন করেন মোঃ মেসবাহ-উল-হাসান, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি) বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর।

উপ-পরিচালক (মেট্রোলজি) ও রংপুর বিভাগীয় অফিস প্রধান মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


Leave a Reply

Your email address will not be published.