ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের বিরুদ্ধে আউটসোর্সিং কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ

Uncategorized আইন ও আদালত



!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে ৪ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ১ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!



নিজস্ব প্রতিবেদক ঃ ঢাকা ওয়াসা এর ব্যবস্থাপনা পরিচালকের বিরুদ্ধে আউটসোর্সিং কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে বুধবার ১৪ ডিসেম্বর দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয় হতে তিন সদস্যের একটি টিম এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনা কালে টিম ঢাকা ওয়াসার ম্যানেজিং ডিরেক্টর এর সাথে অভিযোগ বিষয়ে পর্যালোচনা করে এবং আউটসোর্সিং নিয়োগ সংক্রান্ত কিছু রেকর্ড পত্র পরীক্ষা করে।
পরীক্ষায় দেখা যায়, আউটসোর্সিং নিয়োগ সম্পুর্ণ অস্থায়ী ভিত্তিতে উন্মুক্ত দরপত্রের মাধ্যমে থার্ড পার্টি নিয়োগকারী প্রতিষ্ঠান কর্তৃক হয়ে থাকে।

ওয়াসা আউটসোর্সিং নিয়োগের সাথে সরাসরি সম্পৃক্ত থাকে না তবে তারা তাদের প্রাক্তন বা বর্তমান কর্মচারীদের সন্তানদের অগ্রাধিকার দিয়ে নিয়োগের সুপারিশ করে থাকেন এবং নিয়োগকারী প্রতিষ্ঠান যাতে সঠিকভাবে নিয়োগ পক্রিয়া সম্পন্ন করে সেজন্য প্রয়োজনীয় দিক নির্দেশনাও প্রদান করে থাকেন।

থার্ড পার্টি নিয়োগের বিধি ও পদ্ধতি এবং বর্তমান ঠিকদার প্রতিষ্ঠান সমূহের তালিকা পরবর্তীতে ওয়াসা থেকে সরবরাহ করা হবে। উক্ত রেকর্ডপত্র পূর্ণাঙ্গভাবে যাচাই বাছাই করে এ বিষয়ে পরবর্তীতে বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হবে।


এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৩ টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published.