বিজিবি’র যশোর ব্যাটালিয়নের অভিযানে চৌগাছার তিলকপুর সীমান্ত থেকে ২ কেজি ওজনের ১৮টি স্বর্ণের বার সহ ১ জন আটক

Uncategorized আইন ও আদালত


সুমন হোসেন যশোর ঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর যশোর ব্যাটালিয়নের অভিযানে যশোর চৌগাছার তিলকপুর সীমান্ত থেকে ২ কেজি ওজনের ১৮টি স্বর্ণের বার সহ ১ জন আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


জানা গেছে, বুধবার ১৪ ডিসেম্বর, বিকেলে, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি’র যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী এর নির্দেশনায় হাবিলদার মোঃ আঃ কাদেরের নেতৃত্বে যশোরের চৌগাছা উপজেলার তিলকপুর গ্রামস্থ সীমান্ত এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযান পরিচালনা কালে মেইন পিলার ৪০ হতে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে তিলকপুর গ্রামস্থ পাকা রাস্তার উপর দিয়ে নাজমুল হোসেন (২২), পিতা-মোঃ শরিফুল আলম বাবু, গ্রাম-ঝিনাইকুন্ডু, ডাকঘর-জগদিশপুর, থানা-চৌগাছা, জেলা-যশোর নামক একজন মোটরসাইকেল আরোহী চৌগাছা হতে ভারত সীমান্তের দিকে যাচ্ছিল।
উক্ত ব্যক্তিকে সন্দেহ হওয়ায় টহলদল তাকে থামার সংকেত দিলে সে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে তাকে আটক করা হয়।

পরবর্তীতে উক্ত ব্যক্তিকে তল্লাশী করে তার পরিহিত সোয়েটারের মধ্যে সুকৌশলে লুকায়িত অবস্থায় ১৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয় যার আনুমানিক ওজন ২ কেজি। উক্ত স্বর্ণের বর্তমান বাজারমূল্য প্রায় ২,০০,০০,০০০ (দুই কোটি) টাকা।
আটককৃত ব্যক্তির বিরুদ্ধে চৌগাছা থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বার ট্রেজারীতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published.