এসএমপি‘র ডিসেম্বর-২০২২ এর মাসিক কল্যাণ সভা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য



নিজস্ব প্রতিনিধি ঃ বৃহস্পতিবার ১৫ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায় সিলেট মেট্রোপলিটন পুলিশ এসএমপি’র পুলিশ লাইন্সের ড্রিল শেডে ডিসেম্বর-২০২২ এর মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত কল্যাণ সভায় সভাপতিত্ব করেন সম্মানিত পুলিশ কমিশনার মোঃ নিশারুল আরিফ।


সভায় উপস্থিত ছিলেন এসএমপি‘র অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) মোঃ জোবায়েদুর রহমান পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) মুঃ মাসুদ রানা, উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) মোঃ কামরুল আমীন, উপ-পুলিশ কমিশনার (ডিবি) তোফায়েল আহমেদ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাঃ সোহেল রেজা পিপিএম, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ আজবাহার আলী শেখ পিপিএম, উপ-পুলিশ কমিশনার (পিওএম) মোঃ জাবেদুর রহমান, উপ-পুলিশ কমিশনার (ইএন্ডডি) মোহাম্মদ আবদুল ওয়াহাব, উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) মোঃ জাহেদ পারভেজ চৌধুরী, সহ সকল অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও সকল থানার অফিসার ইনচার্জগণ, আর আই পুলিশ লাইন্স, বিভিন্ন পদমর্যাদার অফিসার ও ফোর্সগণ।

পুলিশ কমিশনার মহোদয় উপস্থিত পুলিশ সদস্যদের জিজ্ঞাসাবাদে বিভিন্ন বিষয়ে মতামত গ্রহণসহ শীঘ্রই তা সমাধানে আশ্বস্ত করেন। তিনি বিগত মাসে পুলিশি কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং সকলকে ধন্যবাদ জানান।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বাংলাদেশ এর নির্দেশিত পুলিশিং, পুলিশের ইমেজ, সোশ্যাল মিডিয়া ব্যবহার সংক্রান্ত নির্দেশনাবলী, শৃঙ্খলা- ড্রেসকোড বজায় রেখে পেশাদারিত্বের সাথে ডিউটিসহ বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন।
তিনি বলেন ভাল কাজের জন্য যেমন পুরস্কার প্রদান করা হয় তেমনি কোন পুলিশ সদস্য খারাপ কাজ করলে তাকে অবশ্যই শাস্তি ভোগ করতে হবে।

পরবর্তীতে বেলা সাড়ে ১২ টায় এসএমপি হেডকোয়ার্টার্স এর কনফারেন্স রুমে এসএমপির পুলিশ কমিশনার এর সভাপতিত্বে ডিসেম্বর/২০২২ খ্রিঃ এর মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) মোঃ জোবায়েদুর রহমান পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) মুঃ মাসুদ রানা, উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) মোঃ কামরুল আমীন, উপ-পুলিশ কমিশনার (ডিবি) তোফায়েল আহমেদ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাঃ সোহেল রেজা পিপিএম, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ আজবাহার আলী শেখ পিপিএম, উপ-পুলিশ কমিশনার (পিওএম) মোঃ জাবেদুর রহমান, উপ-পুলিশ কমিশনার (ইএন্ডডি) মোহাম্মদ আবদুল ওয়াহাব, উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) মোঃ জাহেদ পারভেজ চৌধুরী সহ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারগণ, সহকারী পুলিশ কমিশনারগণ ও অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও উক্ত সভায় র্যা ব-৯, পিবিআই, হাইওয়ে, সিআইডি, নৌ-পুলিশ, ট্যুরিস্ট পুলিশ, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, পিপি মহানগর দায়রা জজ আদালত এবং ইন্ডাস্ট্রিয়াল পুলিশের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। উক্ত সভায় সকল থানার অফিসার ইনচার্জগণ তাদের থানা এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন।

তদন্তাধীন মামলাসমূহ দ্রুত নিষ্পত্তির জন্য এবং বিট পুলিশিং কার্যক্রমকে আরো বেগবান করার জন্য এসএমপির সকল থানার অফিসার ইনচার্জদের নির্দেশ প্রদান করেন সম্মানিত পুলিশ কমিশনার । তিনি মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অব্যাহত রাখার উপর গুরুত্ব আরোপ করেন।

উপস্থিত বিভিন্ন ইউনিটের প্রতিনিধিগণ আইন-শৃঙ্খলা বিষয়ক তাদের গুরুত্বপূর্ণ মতামত ব্যক্ত করেন। সভায় মূলতবী মামলাসমূহের দ্রুত নিষ্পত্তি, ওয়ারেন্ট তামিল, রেজিস্ট্রার-পত্র হালনাগাদ রাখা, আইনশৃঙ্খলা প্রয়োগ ও মামলা তদন্তে বিজ্ঞ আদালত এবং অন্যান্য পুলিশ ইউনিট এর সাথে সার্বিক সমন্বয় রাখা, ট্রাফিক বিভাগ কর্তৃক যথাযথ ভাবে মোটরযান আইনে ব্যবস্থা নেয়া সহ গুরুত্বপূর্ণ বিষয়ে পর্যালোচনা করা হয়। সভায় বিগত মাসে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ পুলিশ অফিসারদের পুরস্কৃত করা হয়।

পুরস্কার প্রাপ্তরা হলেন উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাঃ সোহেল রেজা পিপিএম, সহকারী পুলিশ কমিশনার মোঃ শাহজাহান ভূঁঞা (শাহপরাণ (রহঃ), অফিসার ইনচার্জ কামরুল হাসান তালুকদার (দক্ষিণ সুরমা থানা), ইন্সপেক্টর আবু খালেদ মামুন ওসি তদন্ত (জালালাবাদ থানা), ইন্সপেক্টর মোঃ আব্দুল মান্নান (সদর বিভাগ), ইন্সপেক্টর আবুল হোসেন (ডিবি), ইন্সপেক্টর মোঃ মারফত আলী (প্রশিকিউশন), ইন্সপেক্টর মিন্টু দে (সিটিএসবি), টিআই মোঃ রাজীব বাহাদুর (ট্রাফিক), এসআই আবুল হোসেন (দক্ষিণ সুরমা থানা), এসআই মোঃ আব্দুল মজিদ খাঁন (ডিবি), এসআই মোঃ আব্দুছ ছাত্তার (প্রসিকিউশন), এসআই মোঃ ফারুক মিয়া (সদর বিভাগ), টিএসআই মোঃ রিপন মিয়া (ট্রাফিক বিভাগ), এসআই মোঃ সেলিম মিয়া (সিটিএসবি), এএসআই আব্দুল আহাদ (শাহপরাণ (রহঃ) থানা), এএসআই মোঃ জুবায়ের হোসেন (সদর ও প্রশাসন), এটিএসআই/ মোঃ মনিরুজ্জামান (ট্রাফিক বিভাগ), এএসআই/ আব্দুল বারী (সিটিএসবি), ড্রাইভার কনস্টেবল মোঃ ছালেক মিয়া (মটরযান শাখা, সদর ও প্রশাসন)। এছাড়াও বিশেষ পুরস্কার প্রদান করা হয় এসএমপি গোপনীয় শাখা কনস্টেবল মোঃ আবু সিদ্দিক এবং এসএমপি‘র প্রশাসন শাখার কনস্টেবল শামসুদ্দোহা ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *