বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যালয় কর্তৃক যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস, ২০২২ উদযাপিত

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিনিধি ঃ মহান বিজয় দিবস, বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেয়ার দিন। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়।

সেই হিসেবে বিজয়ের ৫১ বছর পূর্তির দিন। পরাধীনতা ঘোচাতে জাতির যে বীর সন্তানেরা তাঁদের জীবন উৎসর্গ করেছেন তাঁদের গভীর শ্রদ্ধায় স্মরণ করতে আজ প্রত্যুষে অর্জন, মর্ডাণ মোড়,রংপুরে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে শহিদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান বিএসটিআই বিভাগীয় অফিস,রংপুর এর সকল কর্মকর্তা-কর্মচারিগণ।
বিজয় দিবস রাষ্ট্রীয়ভাবে দেশের সর্বত্র পালন করা হয়। প্রতি বছর ১৬ ডিসেম্বর এ দিনটি বিশেষভাবে পালিত হয়। ১৯৭২ সালের ২২ জানুয়ারি প্রকাশিত এক প্রজ্ঞাপনে দিনটিকে বাংলাদেশে জাতীয় দিবস হিসেবে উদযাপন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

তাই মফিজ উদ্দিন আহমাদ, উপপরিচালক (মেট্রোলজি) ও অফিস প্রধান, বিএসটিআই,রংপুর এর সভাপতিত্বে বিএসটিআই,রংপুর এর কনফারেন্স রুমে দিবসটি উপলক্ষে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এ আলোচনা সভা শেষে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শাহাদাতবরণকারী সকল শহীদদের রূহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদের ইমাম হাফেজ মাওলানা শামীম আহমেদ । অনুষ্ঠানে বিএসটিআই,রংপুর এর সকল কর্মকর্তা-কর্মচারিগণ উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *