ফরিদুর রেজা সাগরের ‘বাড়ি’ সিরিজের গল্পে তৌকির-নাদিয়া জুটি

Uncategorized বিনোদন



বিনোদন প্রতিবেদক ঃ ফরিদুর রেজা সাগরের ‘বাড়ি’ সিরিজের গল্পে এবার নির্মিত হয়েছে মুক্তিযুদ্ধের নাটক ‘ছাব্বিশ নম্বর বাড়ি’। এটি পরিচালনা করেছেন অরুণ চৌধুরী। নাটকের গল্পে দেখা যাবে- জুবায়ের ও রিনি সুখি স্বামী-স্ত্রী, প্রবাসে থাকে। তাদের একটা গেস্ট হাউস আছে। তারা যখন বিদেশ থাকে, তখন বারো ভূতের আড্ডা হয় সেখানে। নেশাখোরের আখড়া চলে।

এলাকার তরুণদের দখলে চলে যায়। অথচ এই গেস্ট হাউসের ঐতিহ্য আছে। এইখানে থেকেই জুবায়েরের রোহান চাচা মুক্তিযুদ্ধে গিয়েছেন। এই খানে বসেই জুবায়েরের মা মুক্তিযুদ্ধের কাহিনী লিখেছেন। কিন্তু এর আমল দেয়নি জুবায়ের। সে ঠিক করে, গেস্ট হাউসটি ভেঙে ফেলবে।

যেহেতু এখানে থাকবে না, স্ত্রীকে নিয়ে আবারো দেশের বাইরে চলে যাবে। তাই ঠিক করে জুবায়ের এটা ভেঙে বহুতল ভবন বানাবে। দোতলায় লাইব্রেরি করবে। যুদ্ধের নানা স্মৃতি থাকবে সেখানে।

একদিন ডেভেলপমেন্টের জন্য ডাকা হয় আবদুল্লাহ সাহেবকে। গজ-ফিতা দিয়ে মাপজোক শুরু হলো। এলো প্রোমোটার। উটকো দাবিদার এসেও হাজির হলো। সব সামাল দিয়ে জুবায়ের যখন পুরো প্রস্তুত, বাঁধ সেধে দাঁড়ালো রিনি।

এই ঐতিহ্যে ঘেরা বাড়ি ভাঙতে দিতে চায় না সে। কিন্তু রিনির আপত্তি কি গুরুত্ব দেবে জুবায়ের? ঘটনা মোড় নেয় ভিন্ন খাতে।

এ নাটকে অভিনয় করেছেন তৌকির আহমেদ (জুবায়ের), নাদিয়া আহমেদ (রিনি), আবদুল্লাহ রানা প্রমুখ। বিজয় দিবসের দিন (১৬ ডিসেম্বর) রাত ৭.৫০ মিনিটে চ্যানেল আইতে প্রচার হবে নাটকটি।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *